মোশতাকের নির্দেশে চার নেতাকে হত্যা করা হয়: শেখ হাসিনা – দৈনিক সিলেটের দিনকাল

মোশতাকের নির্দেশে চার নেতাকে হত্যা করা হয়: শেখ হাসিনা

প্রকাশিত: ৫:৫০ অপরাহ্ণ, নভেম্বর ৩, ২০১৯

মোশতাকের নির্দেশে চার নেতাকে হত্যা করা হয়: শেখ হাসিনা

খন্দকার মোশতাকের নির্দেশে জাতীয় চার নেতাকে হত্যা করা হয়েছিল বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেন, ‘খন্দকার মোশতাকের নির্দেশে জাতীয় চার নেতাকে হত্যা করা হয়েছে। কেন্দ্রীয় কারাগারে অস্ত্র নিয়ে ঢোকা যায় না। কিন্তু তারা অস্ত্র নিয়ে ঢুকেছিল। গনভবন থেকে সেই নির্দেশ দেওয়া হয়েছিল। বলা হয়েছিল, যেভাবে ঢুকতে চায়, সেভাবেই যেন ঢুকতে দেওয়া হয়।’

জেলহত্যা দিবস উপলক্ষে রবিবার আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একথা বলেন। রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে এই আলোচন সভাটির আয়োজন করা হয়।

এর আগে সকালে জেলহত্যা দিবসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি।

প্রথমে প্রধানমন্ত্রী ও পরে দলীয় প্রধান হিসেবে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, মোহাম্মদ নাসিমসহ দলের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯৭৫ সালের ৩ নভেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগারে রাতের আঁধারে বঙ্গবন্ধুর খুনিচক্র নির্মমভাবে জাতীয় চার নেতাকে হত্যা করে। এই চার নেতা হলেন- সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন এম মনসুর আলী ও এএইচএম কামারুজ্জামান।

ডেস্ক রিপোর্ট