বিশ্বম্ভরপুরে নানা আয়োজনের মধ্যে দিয়ে ৪৮তম জাতীয় সমবায় দিবস পালিত – দৈনিক সিলেটের দিনকাল

বিশ্বম্ভরপুরে নানা আয়োজনের মধ্যে দিয়ে ৪৮তম জাতীয় সমবায় দিবস পালিত

প্রকাশিত: ৫:২২ অপরাহ্ণ, নভেম্বর ২, ২০১৯

বিশ্বম্ভরপুরে নানা আয়োজনের মধ্যে দিয়ে ৪৮তম জাতীয় সমবায় দিবস পালিত

সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলায় ”বঙ্গবন্ধু দর্শন- সমবায়ের উন্নয়ন” শ্লোগানকে সামনে রেখে উপজেলা প্রশাসন ও সমবায় অধিদপ্তরের উদ্যোগে শনিবার (০২ নভেম্বর) নানা আয়োজনে ৪৮ তম জাতীয় সমবায় দিবস পালন করা হয়েছে।

উপজেলা পরিষদ প্রাঙ্গনে সকাল সাড়ে ৯টায় জাতীয় পতাকা ও সমবায় পতাকা উত্তোলন , ৯: ৪০ মিনিটে সমবায়, উপজেলা প্রশাসন ও সূধীগনের সমন্বয় বর্ণাঢ্য র‌্যালী ও ৯:৫০ মিনিটে উপজেলা পরিষদ হল রোমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার সমীর বিশ্বাস’র সভাপতিত্বে ও অঞ্জন কুমার দে এর পরিচালনায় স্বাগত বক্তব্যে উপজেলা সমবায় অফিসার, মনির হোসেন বলেন, বর্তমান সরকার উন্নয়নের সরকার, এই সরকার দেশের জন্যে ও দেশের জনগণের তরে কাজ করে যাচ্ছে, বর্তমানে আমরা লক্ষ্য করে থাকি যে, প্রত্যেকটি মানুষ কিছু না কিছু তার ভবিষ্যতের জন্যে সঞ্চয়ের মাধ্যমে উন্নতি করতে চাই। তাই সরকার কতৃক সমবায়ের মাধ্যমে জনগণ যেনো সাবলম্ভি হতে পারে সে লক্ষ্যে কাজ করে।

তিনি আরো বলেন, বর্তমানে এই উপজেলায় বেশ কয়েকটি সমবায় সমিতি কাজ করছে যেমন, মৎস্যজীবি সমবায় সমিতি রয়েছে ৩৪টি, যুব সমবায় সমিতি রয়েছে ০৫, সঞ্চয় ও ঋণদান সমিতি রয়েছে ৬টি, শ্রমিক ও মালিক সমিতি রয়েছে ২টি, বহুমুখী সমিতি রয়েছে ৫, কৃষি সমবায় সমিতি রয়েছে ৮টি, ব্যবসায়ী সমবায় সমিতি রয়েছে ৩টি, পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি ৩টি, সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি রয়েছে ১। এই সমিতির মাধ্যমে গ্রামের অনেক হত দরিদ্র মানুষ ঋণের নিয়ে সাবলম্ভি হয়েছে। এসময় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান সফর উদ্দিন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ বেনজির আহমদ মানিক, উপজেলা ভাইস চেয়ারম্যান তাজ্জত আলী খান, এবং সমবায় গনের বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সভাপতি হুমায়ূন কবির পাপন, উপজেলা সভাপতি পূর্ব শিলডোয়ার আইসিএম কৃষি সমবায় সমিতি মোঃ আবুল কালাম আজাদ, এতে আরো বক্তব্য রাখেন, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বর্তমান জাতীয়পার্টি সভাপতি আলহাজ¦ আব্দু রহমান মাস্টার প্রমুখ।

সুনামগঞ্জ প্রতিনিধি

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল