বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে লন্ডনে তুষারপাতের মধ্যে ১০ নং ডাউনিং স্ট্রিটে যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ সমাবেশ – দৈনিক সিলেটের দিনকাল

বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে লন্ডনে তুষারপাতের মধ্যে ১০ নং ডাউনিং স্ট্রিটে যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ সমাবেশ

প্রকাশিত: ১১:৪৪ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১১, ২০১৭

বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে লন্ডনে তুষারপাতের মধ্যে ১০ নং ডাউনিং স্ট্রিটে যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ সমাবেশ

লন্ডনে প্রচন্ড তুষারপাত ও বৃষ্টির মধ্যে পূর্ব নির্ধারিত বিক্ষোভ সমাবেশে করেছে যুক্তরাজ্য ও অঙ্গসংগঠন সমূহ। যুক্তরাজ্য বিএনপির উদ্যোগে রবিবার দুপুরে ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্য্যালয় ১০ নং ডাউনিং স্ট্রিটে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে বিপুল সংখ্যক নেতাকর্মী অংশনেন।

বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে বাংলাদেশে গুম, খুন, নির্যাতন, নীপিড়নের বিরুদ্ধে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। প্রচন্ড তুষারপাতের মাঝেও বিপুল সংখ্যক বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীর এই কর্মসূচীতে অংশগ্রহণ করেন। উপস্থতি নেতা-কর্মীরা বিভিন্ন পোষ্টার ব্যানার ও প্ল্যাকার্ড প্রদর্শন সহ সরকার বিরোধী বিভিন্ন স্লোগানে মুখরিত করে রাখেন পুরো সময়।
বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক, সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ, সহ সভাপতি আবুল কালাম আজাদ, বিএনপির আন্তর্জাতিক সম্পাদক ব্যারিস্টার আব্দুস সালাম, যুক্তরাজ্য বিএনপির যুগ্ম সম্পাদক কামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক খছরুজজামান খছরু, উপদেষ্টা মুজিবুর রহমান মুজিব, যুবদল সভাপতি রহিম উদ্দিন, সাধারণ সম্পাদক আফজাল হোসেন, স্বেচ্ছাসেবক দল সভাপতি নাসির উদ্দিন শাহিন, সাধারণ সম্পাদক আবুল হোসেন, লন্ডন মহানগর বিএনপির সভাপতি তাজুল ইসলাম, সাধারণ সম্পাদক আবেদ রাজা সহ অনেকে।
বক্তারা বর্তমান সরকারের কঠোর সমালোচনা করে অনতিবিলম্বে গুম, খুন, নির্যাতন, হামলা, মামলা বন্ধের জোর দাবী জানান। এবং অবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবধা সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের দাবী জানিয়ে বক্তারা বলেন অন্যথায় ব্যাপক গণআন্দোলনের মাধ্যমে আওয়ামী সরকারকে ক্ষমতাচ্যুত করার হুশিয়ারি দেন। বক্তারর বলেন এম ইলিয়াস আলী, চৌধুরী আলম, দিনার সহ সকল গুম হওয়া শত শত বিরোধী দলের নেতা কর্মিদেরকে তাদের পরিবারের কাছে সুস্থত ও অক্ষত অবস্তায় ফিরিয়ে দেওয়ার জোর দাবি জানান। সমাবেশ শেষে যুক্তরাজ্য বিএনপি’র পক্ষ থেকে ব্রিটিশ প্রধানমন্ত্রী থেকেসা মে’র কার্য্যালয়ে একটি স্মারকলিপি হস্তান্তর করা হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ সভাপতি মিছবা বি এস চৌধুরী, সহসভাপতি কামাল আহমদ, তোরন মিয়া, শরিফুল ইসলাম, শাহ জামাল, সাংগঠনিক সস্পাদক জিয়াউর রহমান, দপ্তর সম্পাদক সোহাগ, যুগ্ম সম্পাদক শিমু, আজিম উদ্দিন, জাহেদ তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক লাকি আহমাদ, মহানগর বি এন পির সাংগঠনিক সস্পাদক খালেদ চৌধুরী. সহ-সভাপতি আব্দুর রব ,শাকিল আহমদ, শেখ সাদেক, শেখ আলমগির, আনহার মিয়া, জামাল হোসেন,ইমরান হোসেন,জাহেদ, লাহিন মিয়া প্রমুখ।

ফেসবুকে সিলেটের দিনকাল