বিয়ানীবাজারে নিজু হত্যা মামলার সকল আসামি খালাস – দৈনিক সিলেটের দিনকাল

বিয়ানীবাজারে নিজু হত্যা মামলার সকল আসামি খালাস

প্রকাশিত: ৭:৫৩ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০১৯

বিয়ানীবাজারে নিজু হত্যা মামলার সকল আসামি খালাস

দীর্ঘ প্রায় ৫ বছর পর বিয়ানীবাজারে চাঞ্চল্যকর নিজু হত্যা মামলার রায় ঘোষণা করা হয়েছে। রায়ে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জামাল হোসেনসহ সকল আসামিকে বেকসুর খালাস প্রদান করা হয়।

বুধবার (৩০ অক্টোবর) সিলেটের অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতে এই রায় ঘোষণা করা হয়।

জানা গেছে, এর আগে এ মামলায় জামাল হোসেনের চাচাতো ভাইসহ চারজনকে ঘটনার কয়েক দিনের মধ্যে আটক করে পুলিশ। তিন মাস জেল হাজতে থেকে তারা জামিনে বেরিয়ে আসেন। এ মামলা খালাস হওয়ার আগ পর্যন্ত তারা জামিনে মুক্ত ছিলেন।

পরে এ মামলার দুই বছর পর ২০১৭ সালের ১৭ মার্চ সিলেটের আদালতপাড়া থেকে মামলার প্রধান আসামী জামাল হোসেনকে গ্রেপ্তার করে র‌্যাব-৯। প্রায় ৬ মাস কারাভোগের পর ১ মাসে জামিনে মুক্ত থেকে ফের আদালতে জামিনের আবেদন করলে বিজ্ঞ আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। পরবর্তীতে ২০১৮ সালের জুন মাসে জামাল হোসেন জামিনে মুক্তি লাভ করেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ৩০ জানুয়ারি বিয়ানীবাজার পৌরশহরের দক্ষিণবাজারে অটোরিকশা (সিএনজি) স্ট্যান্ড নিয়ে প্রতিপক্ষ সাবুল আহমদের সাথে জামাল হোসেনের বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে রাত ১০টার দিকে দু’পক্ষ সংঘর্ষে লিপ্ত হলে বন্দুকের গুলিতে সবজি ব্যবসায়ী নিজু আহমদের মৃত্যু হয়।

২০১৫ সালের ৩১ জানুয়ারি সাবুল আহমদ বাদী হয়ে উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক (বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান) জামাল হোসেনকে প্রধান করে শাহজাহান কবির, কলিম উদ্দিন, সাইদুল ইসলাম, ফয়সল হোসেন, সুনাই মিয়া, আলম, কামরুল, হোসেন আহমদ, অপু, আনোয়ারসহ অজ্ঞাতনামা ২০ জনকে আসামী করে থানায় হত্যা মামলা দায়ের করেন।