বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে চলছে ভোট গ্রহণ – দৈনিক সিলেটের দিনকাল

বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে চলছে ভোট গ্রহণ

প্রকাশিত: ৬:৩৫ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৯

বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে চলছে ভোট গ্রহণ

নিজস্ব প্রতিবেদনঃঃ

অনেক জল্পনা কল্পনার অবসান হলো বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে ভোট গ্রহণ অনুষ্ঠামের মাধ্যমে। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সকালে পৌরশহরের উত্তরবাজারে প্রথম অধিবেশন অনুষ্ঠিত হয়। প্রথম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হচ্ছে ইউসুফ কমিউনিটি সেন্টারে। এ অধিবেশনের শুরুতেই প্রত্যেক ইউনিয়ন, পৌরসভা ও উপজেলার কাউন্সিলরদের তালিকা দেখে ভেতরে প্রবেশ করানো হয়েছে। এরপর পদ প্রত্যাশীদের প্রস্তাব ও সমর্থনকারি মাধ্যমে প্রার্থীতা গ্রহণ করা হয়। এ প্রক্রিয়া শেষে সমঝোতা প্রক্রিয়া শুরু সময় সভাপতি পদে মাহমুদ আলী এবং সাধারণ সম্পাদক পদে সেলিম উদ্দিন আহমদ প্রার্থীতা প্রত্যাহার করেন।

সভাপতি পদে আব্দুল হাসিব মনিয়া, আতাউর রহমান খান ও নজমুল হোসেন এবং সাধারণ সম্পাদক পদে জাকির হোসেন, হারুনুর রশিদ দিপু, দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, আবুল কাশেম পল্লব এবং জামাল হোসেন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আলীনগর ইউনিয়নের কাউন্সিলরগণ প্রথমে ভোট প্রদান করেন। এরপর মাগরিবের আযানের পূর্বে চারখাই ইউনিয়নের ভোটার এবং মাহরিবের পরপরই দুবাগ ইউনিয়নের ভোটাররা ভোট প্রদান করেন। প্রতিবেদন লেখার সময় শেওলা ইউনিয়নের ভোটাররা ভোট দিতে ভোট গ্রহণ কক্ষে প্রবেশ করেছেন।

সভাপতি পদে আব্দুল হাসিব মনিয়া ও আতাউর রহমান খানের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতার আভাস দিয়েছেন কাউন্সিলররা। একই সাথে সাধারণ সম্পাদক পদে ত্রিমূখী কিংবা চতুর্থমূখী প্রতিদ্বন্দ্বিতার আভাস পাওয়া যায়। শেষ পর্যন্ত কাউন্সিলরদের রায় কোন দিকে মোড় নেবে সেটি আগাম বলা যে কারোর জন্যঝুঁকিপূর্ণ। এ চারজনই পৌরসভার দক্ষিণ ও উত্তরের বাসিন্দা।

দিপু-জাকির কিংবা জাকির আউয়াল আবার কেউ কেউ আউয়াল-পল্লব কিংবা আউয়াল-দিপুর প্রতিদ্বন্দ্বিতার আভাস দিচ্ছেন। কাউন্সিলরগণ ভোটের বুথ থেকে ভোট দিয়ে হাসি মুখে বের হলেও এ হাসি শেষ পর্যন্ত কোন প্রার্থীর দিকে ইঙ্গি দিচ্ছে সেটি ধারণা পাওয়া যাচ্ছে না

কাউন্সিল অধিবেশনে রয়েছেন কেন্দ্র আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার নুরুল ইসলাম নাহিদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা আওয়ামী লীগের সভাপতি লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন খান, দপ্তর সম্পাদক রুহেল আহমদ চৌধুরীসহ জেলা আওয়ামী লীগের দায়িত্বশীলরা।

ফেসবুকে সিলেটের দিনকাল