বীর মুক্তিযোদ্ধা মরহুম ম. আ. মুক্তাদির এর স্মরণে ফ্রি ডায়াবেটিক ও চক্ষু সেবা – দৈনিক সিলেটের দিনকাল

বীর মুক্তিযোদ্ধা মরহুম ম. আ. মুক্তাদির এর স্মরণে ফ্রি ডায়াবেটিক ও চক্ষু সেবা

প্রকাশিত: ৭:৫৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০২১

বীর মুক্তিযোদ্ধা মরহুম ম. আ. মুক্তাদির এর স্মরণে ফ্রি ডায়াবেটিক ও চক্ষু সেবা

নিজস্ব প্রতিবেদক :: বীর মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদ ও সমাজসেবক মরহুম ম. আ. মুক্তাদির এর মৃত্যুবার্ষিকী শ্রদ্ধার সাথে স্মরণ করে ম. আ. মুক্তাদির মেমোরিয়াল ট্রাস্টের উদ্যোগ ও সিসিকের প্যানেল মেয়র ১ – কাউন্সিলর তৌফিক বক্স লিপনের সহযোগীতায় ফ্রি ডায়াবেটিক ও চক্ষু সেবা মেডিক্যাল ক্যাম্প।

মঙ্গলবার ( ১৪ সেপ্টেম্বর) নগরীর ২৬নং ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে সকাল ৯ টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ সেবা প্রদান করা হবে।

উল্লেখ্য, ১৯৭১ সালের মহান মুক্তিযোদ্ধে পাকিস্তানী হানাদার বাহিনীর হাত থেকে মা-বোনদের ইজ্জত, দেশমাতৃকাকে মুক্ত ও একটি স্বাধীন লাল সবুজের পতাকার জন্য নিজের জীবন বাজি রেখে মুক্তিযোদ্ধে জাপিয়ে পড়েছিলেন জাতীর শ্রেস্ট সন্তানরা তাদেরই একজন জাতীর শ্রেস্ট সন্তান সিলেটের দক্ষিণ সুরমার ২৬ নং ওয়ার্ড এর কদমতলী গ্রামের বীর মুক্তিযোদ্ধা মরহুম ম. আ. মুক্তাদির। তিনি মেজর সি আর দত্তের নেতৃত্বে ৪নং সেক্টরে একজন সক্রিয় মুক্তিযোদ্ধা হিসেবে বলিস্ট ভুমিকা রাখেন।

মরহুম ম. আ. মুক্তাদির একটি স্বাধীন পতাকা, একটি স্বাধীন মানচিত্র, একটি স্বাধীন নিঃশ্বাসের জন্য মুক্তিযোদ্ধকে বেছে নিয়েছিলেন আর রাজনীতিকে বেছে নিয়েছিলেন যাতে সমাজে মানুষের মৌলিক অধিকার গুলো প্রতিস্টিত হয়, সমাজের অমূল্য পরিবর্তন ও অগ্রসর চিন্তার মানুষের বিপ্লব ঘটানোর লক্ষে আজীবন সংগ্রাম করে গিয়েছিলেন। নির্যাতন আর জেল-জুলুমকে আলিঙ্গন করে নিয়েছিলেন নতুন সূর্যোদয়ের আশায়। তিনি মৃত্যুর আগ মুহূর্ত পর্যন্ত নিপীড়িত, নির্যাতিত ও অবহেলিত মানুষের অধিকার আদায়ের লক্ষে একজন নিবেদিত সমাজকর্মী হিসেবে নিজেকে উৎসর্গ করেছিলেন। তিনি আমৃত্যু স্বপ্ন দেখে এসেছেন একটি অসাপ্রদায়িক, গনতান্ত্রিক,সমাজতান্ত্রিক, শোষণহীন বাংলাদেশের।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল