ব্যারিস্টার রুমিন ফারহানা‌কে বি‌দেশ যে‌তে বাধা – দৈনিক সিলেটের দিনকাল

ব্যারিস্টার রুমিন ফারহানা‌কে বি‌দেশ যে‌তে বাধা

প্রকাশিত: ৮:৪৯ পূর্বাহ্ণ, আগস্ট ২৬, ২০১৬

ব্যারিস্টার রুমিন ফারহানা‌কে বি‌দেশ যে‌তে বাধা

28897_lead২৬ আগ্রস্ট ২০১৬, শুক্রবার: দীর্ঘক্ষণ বসিয়ে রেখেও বিদেশ যেতে দেওয়া হলো না বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানাকে। বৃহস্পতিবার রাত পোনে ১০টায় ঢাকার হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে ইতিহাদ এয়ারলাইন্সে ওমান যাওয়ার কথা থাকলেও ইমিগ্রেসন থেকে যেতে দেয়া হয়নি তাকে।

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ শুক্রবার (২৬ আগস্ট) ওমান বিএনপির এক অনুষ্ঠানে উপস্থিত হওয়ার কথা ছিল বিএনপির এ নেত্রীর।

জানতে চাইলে, ব্যারিস্টার রুমিন ফারহানাবলেন, বিএনপির প্রতিষ্টাবার্ষিকী উপলক্ষে আগামীকাল ওমানে একটা অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল আামার। কিন্তু এয়ারপোর্টে সাড়ে ৪ ঘণ্টা বসিয়ে রেখে ইমিগ্রেশন কর্তৃপক্ষ আমাকে যেতে দেয়নি।

তিনি জানান, বিষয়টি নিয়ে আমি কর্তৃপক্ষ থেকে জানতে চাইলে তারা আমাকে বলেন, ‘গয়েন্দা ক্লিয়ারেন্স না থাকাই আমরা আপনাকে যেতে দিতে পারছিনা।’ তিনি আরো বলেন, বৈধ পাসপোর্ট-ভিসা্ থাকতে কাউকে বিদেশ যেতে না দেয়া সংবিধান বিরোধী।

এ দিকে শাহাজালাল বিমানবন্দরের ইমেগ্রেসনের ইনচার্চ (সিনিয়র এএসপি) মিস্টার কাদেরি বলেন, ‘ব্যারিস্টার রুমিন ফারহানা বিমান বন্দর থেকে ভের হয়ে গেছেন। ঊর্ধ্বতন কর্মকর্তাদের অনুমোতি না থাকায় তাকে যেতে দেওয়া হয়নি।’

এর আগে গত মে মাসে তুরস্কে ইস্তাম্বুলে ইন্টারন্যাশনাল জুরিস্ট কাউন্সিলের আয়োজনে ১৯ থেকে ২৩ মে একটি কনফারেন্স হয়েছিলো। ওই করফারেন্সে জামায়াতের আইনিজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম ও বিএনপি নেত্রী ব্যারিস্টার রুমিন ফারহানা উপস্থিত হওয়ার কথা ছিলো। কিন্তু একই কায়দায় বিমান বন্দর থেকে তাদেরকে ফিরিয়ে দেয়া হয়েছিলো বলে অভিযোগ করেন বিএনপির এই নেত্রী।

বিএনপির এই নেত্রী জানান, ‘বিদেশ যেতে যদি বিমান বন্দরে বাধা দেয়া হয় তাহলে আদালত তাকে জানাতে বলেছেন। কিন্তু এরা (বিমান বন্দর কর্তৃপক্ষ) আদালতের কথাও শোনে না। যেহেতু কাল অনুষ্ঠান, সেহেতু আদালতে জানালেও তো আমি সে অনুষ্ঠানে উপস্থিত হতে পারবো না।’

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল