ব্রিটিশ ভিসা সেন্টার ফিরিয়ে আনতে এবার মাঠে সিলেটের ড. মোমেন – দৈনিক সিলেটের দিনকাল

ব্রিটিশ ভিসা সেন্টার ফিরিয়ে আনতে এবার মাঠে সিলেটের ড. মোমেন

প্রকাশিত: ১:৪৩ অপরাহ্ণ, আগস্ট ৩, ২০১৬

ব্রিটিশ ভিসা সেন্টার ফিরিয়ে আনতে এবার মাঠে সিলেটের ড. মোমেন

33635 mri nuব্রিটিশ ভিসা সেন্টার ভারতে হওয়ায় সীমাহীন বিপাকে বাংলাদেশের মানুষরা। বিশেষ করে দ্বিতীয় লন্ডনখ্যাত সিলেটের মানুষরা অন্যদের চেয়ে একটু বেশিই যন্ত্রণায়। ভিসা সেন্টার ফিরিয়ে আনার দাবিতে সিলেটবাসী তাই রাজপথে সোচ্চার। মানববন্ধন, আন্দোলন, মিছিল, মিটিং, সভা-সেমিনার, রাজপথে গণস্বাক্ষর কর্মসূচি অনেক কিছুই করেছেন সিলেটবাসী। কিন্তু ভিসা সেন্টার ফিরিয়ে দেয়নি ব্রিটিশ সরকার।

গণতন্ত্রের সূতিকাগারখ্যাত ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনে বাঙালির বিজয় পতাকা তুলে ধরেছিলেন তিন বাঙালি কন্যা- সিলেটী বংশোদ্ভূত রুশনারা আলী, টিউলিপ রেজওয়ানা সিদ্দিকী ও ড. রূপা হক। তিনজনই লেবার পার্টির হয়ে ব্রিটিশ পার্লামেন্টের এমপি নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করে জয়ী হয়ে নতুন ইতিহাস সৃষ্টি করেছিলেন। এর আগে প্রথম ব্রিটিশ-বাংলাদেশি হিসেবে দেশটির পার্লামেন্টে যান সিলেটের মেয়ে বাঙালি কন্যা রুশনারা আলী। নতুন করে বিগত নির্বাচনে নির্বাচিত হন টিউলিপ ও রূপা।

এই তিনকন্যা নির্বাচিত হওয়ার পর দেশের মানুষ আসা করেছিলেন ব্রিটিশ ভিসা সেন্টার ফিরিয়ে আনতে তারা জোরালো ভূমিকা রাখবেন। তারা ভূমিকা রেখেছেন ঠিকই, কিন্তু সেটা গ্রহণযোগ্যতা পায়নি ব্রিটিশ সরকারের কাছে। ফিরে আসেনি সাধের ব্রিটিশ ভিসা সেন্টার।

এবার সেই ব্রিটিশ ভিসা সেন্টার ফিরিয়ে আনতে মাঠে নামছেন সিলেটের কৃতিসন্তান জাতিসংঘের সদ্য বিদায়ী রাষ্ট্রদূত ড. আবুল কালাম আব্দুল মোমেন। আগামী শনিবার (৬ আগস্ট) ব্রিটিশ ভিসা কার্যক্রম নয়াদিল্লী থেকে বাংলাদেশে ফিরিয়ে আনার দাবিতে এক মতবিনিময় সভায় বক্তব্য রাখবেন তিনি।
সিলেট নগরীর জিন্দাবাজারস্থ বাংলাদেশ ওভারসীজ সেন্টার এ মতবিনিময় সভা ওইদিন বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে।
ওই সভাতে উপস্থিত থাকার জন্য প্রবাসীসহ সকলকে অনুরোধ জানানো হয়েছে আয়োজকদের পক্ষ থেকে। নয়াদিল্লিতে ভিসা আবেদন করে ভিসা না পাওয়া আবেদনকারীদেরও এ সভায় উপস্থিত থাকার অনুরোধ করা হয়েছে।
বাংলাদেশ ওভারসিজ সেন্টার সিলেটের নির্বাহী কর্মকর্তা শামসুল ইসলামের উদ্যোগে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে।
মঙ্গলবার রাতে অর্থমন্ত্রী পরিবারের ঘনিষ্টজন ও আওয়ামী লীগ নেতা জাবেদ সিরাজ  ওই মতবিনিময় সভাতে ড. মোমেনের উপস্থিত থাকার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন- মতবিনিময় সভায় সিলেটের মানুষের গুরুত্বপূর্ণ এই দাবিটির ব্যাপারে ড. এ কে এ মোমেন বক্তব্য রাখবেন।

ফেসবুকে সিলেটের দিনকাল