ব্রিটেনে এমপি নির্বাচনে লড়বেন জগন্নাথপুরের আফসানা বেগম – দৈনিক সিলেটের দিনকাল

ব্রিটেনে এমপি নির্বাচনে লড়বেন জগন্নাথপুরের আফসানা বেগম

প্রকাশিত: ৬:৫৩ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০১৯

ব্রিটেনে এমপি নির্বাচনে লড়বেন জগন্নাথপুরের আফসানা বেগম

নিজস্ব সংবাদদাতা::ব্রিটেনের আগামী জাতীয় নির্বাচনে লেবার পার্টির মনোনীত প্রার্থী হয়ে এমপি পদে লড়বেন সুনামগঞ্জের জগন্নাথপুরের মেয়ে আফসানা বেগম।
গত রোববার লেবার পার্টির প্রার্থী হিসেবে তাকে চূড়ান্ত করা হয়েছে।
আফসানা বেগম জগন্নাথপুর পৌরশহরের লুদরপর গ্রামের মনির উদ্দীনের কন্যা। মনির উদ্দীন টাওয়ার হ্যামলেটস’র সাবেক মেয়র ছিলেন।
যুক্তরাজ্যে বসবাসরত জগন্নাথপুরের কয়েকজন প্রবাসী জানান, ব্রিটেনের ইস্ট লন্ডনের পপলার এন্ড লাইম হাউজ আসন থেকে এবার লেবার প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন লাভ করেছেন ব্রিটেনে জন্ম নেয়া আফসানা বেগম। লেবার দলের এই আসনটিতে টানা ২২ বছর এমপি ছিলেন সাবেক মন্ত্রী জিম ফ্রিজ পেট্রিক। জিম ফ্রিজ পেট্রিক রাজনীতি থেকে অবসর নেয়ায় দল সিদ্ধান্ত নেয় এই আসনে একজন মহিলাকে মনোনয়ন দেয়া হবে। দলীয় মনোনয়ন দৌঁড়ে একাধিক প্রার্থী থাকলেও এতে লেবার মেম্বারদের সরাসরি ভোটে আফসানা বেগম চূড়ান্তভাবে বিজয়ী হন। তার প্রাপ্ত ২৮১ ভোট। বাংলাদেশি বংশোদ্ভূত জগন্নাথাপুরের মেয়ে আফসানা বেগম লেবার পার্টির দলীয় মনোনয়ন পাওয়ায় জগন্নাথপুরসহ যুক্তরাজ্যের বসবাসরত বাঙালি কমিউনিটির মধ্যে আনন্দ উৎসব বিরাজ করছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বইছে অভিনন্দনের ঝড়।
জগন্নাথপুর পৌরসভার কাউন্সিলর লুদরপুর গ্রামের মামুন আহমদ জানান, আফসানা বেগম শুধু আমাদের এলাকা কিংবা জগন্নাথপুর উপজেলাকে আলোকিত করেননি, তিনি বাংলাদেশের নাম উজ্জ¦ল করেছেন। আমরা তার সফলতা কামনা করছি।
যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জগন্নাথপুরের সৈয়দপুর গ্রামের প্রবাসী সৈয়দ সাজিদুর রহমান ফারুক জানান, আফসানা বেগম আমাদের জগন্নাথপুরের মেয়ে। ব্রিটেনের মাটিতে তিনি গর্বিত করেছেন আমাদেরকে।
তিনি বলেন, আফসানার বাবা প্রয়াত মনির উদ্দিন লেবার দলের মেম্বার এবং টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক মেয়র এবং কাউন্সিলর ছিলেন। বাবার অনুপ্রেরণায় আফসানা রাজনীতিতে আসেন। আফসানার দলীয় মনোনয়ন পাওয়ার বাঙালীদের প্রত্যাশা বেড়েছে। আমি তার সর্বাঙ্গীন সাফল্য কামনা করছি।