ব্রিটেনে ঢাকা উত্তর মোহাম্মদপুর উচ্চ বিদ্যালয়ের মতবিনিময় সভা – দৈনিক সিলেটের দিনকাল

ব্রিটেনে ঢাকা উত্তর মোহাম্মদপুর উচ্চ বিদ্যালয়ের মতবিনিময় সভা

প্রকাশিত: ১০:০৮ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০১৭

ব্রিটেনে ঢাকা উত্তর মোহাম্মদপুর উচ্চ বিদ্যালয়ের মতবিনিময় সভা

ব্রিটেনে ঢাকা উত্তর মোহাম্মদপুর উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ছাত্রী পূণর্মিলন সফল করার লক্ষ্যে দ্বিতীয় মতবিনিময় সভা গত ২১ নভেম্বর সন্ধ্যায় ইস্ট লণ্ডনের ব্লু মুন সেন্টারে অনুষ্ঠিত হয়। নাহিন মাহমুদ চৌধুরীর পরিচালনা ও হেলাল আহমদের পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এর মধ্য দিয়ে অনুষ্ঠিত সভার শুরুতেই নবগঠিত কমিটির আহ্বায়ক  মাহমুদুস সামাদ চৌধুরী বিগত সভার ভুল ভ্রান্তির জন্য সকলের কাছে দুঃখ প্রকাশ করেন ও ক্ষমা চান। তারপর তিনি পারিবারিক সমস্যার কারণে আহ্বায়ক পথ দেখে পদত্যাগ করেন । এরপর সভায় একে একে বক্তব্য রাখেন অপর আহ্বায়ক  গৌছুল বারী চৌধুরী, উপদেষ্টা ফয়জুর রহমান খান, সারোয়ার খান, ডি এম হাই স্কুলের প্রাক্তন পরিচালনা কমিটির সদস্য জনাব শাহান চৌধুরী, আলম চৌধুরী, সবুজ চৌধুরী, রাসেল হেলাল চৌধুরী, মুসা আহমেদ ,বাপ্পী চৌধুরী সহ আরো অনেকে ।

বক্তারা বিগত সভা থেকে এখন পর্যন্ত বর্তমান কমিটির কিছু সদস্যের অনেক অনিয়মের কথা তুলে ধরেন এবং আমাদের মধ্যে কিছু সুবিধাবাদী লোক বিগত দুটি সভার খবর বিকৃত ভাবে সোসাল মিডিয়া, টিভি ও সংবাদপত্রে প্রচার করায় এর তীব্র নিন্দা জানান। তাসত্বেও উক্ত সভায় সবাই মিলেমিশে একটি অনুষ্ঠান আয়োজন করার ব্যাপারে মতামত ব্যক্ত করেন । কিন্তু দুঃখজনক হলেও সত্য কিছু বিষয়ে সবাই একমত হতে না পারার কারণে এই পূণর্মিলন অনুষ্টান এখন আয়োজন না করার ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয় ও বর্তমান কমিটি বিলুপ্ত করা হয় ।

উক্ত সভা থেকে আমাদের মধ্যে সকল বিবেদ ভুলে গিয়ে একে অন্যের সাথে সুন্দর সম্পর্ক স্থাপনে সবাইকে এগিয়ে আসতে অনুরোধ করা হয়। এবং আমরা পূণর্মিলন অনুষ্ঠান করি বা করতে না পারি সেটি বড় করে না দেখে আমাদের কারো আচরণের মাধ্যমে যাতে ঐতিহ্যবাহী ডি এম হাই স্কুলের কোন বদনাম না হয় সেদিকে বিশেষ দৃষ্টি রাখতে উপস্থিত সকলকে আহ্বান জানানো হয়। উক্ত সভার শেষ পর্যায়ে উপস্থিতি সকলের মুরব্বী জনাব ফয়জুর রহমান খান সকল বিবেদ অবসানের লক্ষে কিছু সদস্যের মধ্যে মিলমিশ করিয়ে দেন এবং সবাইকে সব কিছু ভুলে গিয়ে একসাথে মিলেমিশে চলার আহ্বান জানান।

সভায় সিলেট সংবাদের সঃ মন্ডলীর সভাপতি এবং এজিঅাইসিও চেয়ারম্যান এম এ হুসেন এবং সহ সভাপতি লায়েক চৌধুরী সহ অসংখ্য প্রবীন ও নবীন ছাত্র উপস্থ ছিলেন।