ব্রিটেনে ২০১৮ সালে অনুষ্ঠিত হবে ঢাকা উত্তর মুহাম্মদ পুর উচ্চ বিদ্যালয় প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী – দৈনিক সিলেটের দিনকাল

ব্রিটেনে ২০১৮ সালে অনুষ্ঠিত হবে ঢাকা উত্তর মুহাম্মদ পুর উচ্চ বিদ্যালয় প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী

প্রকাশিত: ৯:৫৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০১৭

ব্রিটেনে ২০১৮ সালে অনুষ্ঠিত হবে ঢাকা উত্তর মুহাম্মদ পুর উচ্চ বিদ্যালয় প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী

ইউরোপের বিভিন্ন দেশে বসবাসরত সিলেটের বিয়ানীবাজার উপজেলার ঢাকা উত্তর মােহাম্মদ পুর উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ছাত্রীদের সাফল্যকে উদ্‌যাপন করতে ২০১৮ সালের”ঢাকা উত্তর মুহাম্মদ পুর উচ্চ বিদ্যালয় প্রাক্তন শিক্ষার্থী /ছাত্র ছাত্রী পুনর্মিলনী উৎসব অনুষ্ঠিত হবে।
আগামী বছরের জুলাই কিংবা আগস্টে অনুষ্ঠিতব্য এই উৎসবকে সফল করতে এলাকার সর্বস্তরের প্রবাসীদের সর্বাত্মক সহযোগিতা প্রত্যাশা করে বক্তারা বলেন, বিশ্বজুড়ে বিয়ানীবাজার উপজেলার ঢাকা উত্তর মােহাম্মদ পুর উচ্চ বিদ্যালয়ের অনন্য অর্জন ও সাফল্যকে উদ্‌যাপন করতে এবং বিশ্বের বিভিন্ন দেশে বসবাসকারী এই প্রাচীন বিদ্যালয়ের /ছাত্র ছাত্রীদের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ককে আরও সুদৃঢ় করতে এই উদ্ধোগ।

প্রবাসে এই বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ছাত্রী মধ্যে পারস্পরিক সম্পর্ককে আরও সুদৃঢ়করণ, তাদের ঐতিহ্য, সংস্কৃতি, কল্যাণ ও সংহতির প্রয়োজন পূরণ এবং বিদ্যলয়ের সঙ্গে প্রবাসী প্রজন্মের মধ্যে আস্থা ও নির্ভরতার সেতুবন্ধন গড়ে তোলার লক্ষ্য নিয়ে এই আয়োজন।গত ২৫ সেপ্টেম্বর সোমবার সন্ধ্যা সাত টায় পূর্ব লন্ডনের একটি রেষ্টুরেন্টে এক গোল টেবিল আলোচনায় সভায় পুনর্মিলনী উৎসবের লক্ষ্য, উদ্দেশ্য ও পরিকল্পনা তুলে ধরে বক্তব্য রাখেন,মন্জুরুস সামাদ চৌধুরী মামুন,গৌসুল বারী চৌধুরী নানু,নাহিন মাহমুদ, হেলাল আহমদ, সারওয়ার হোসেন খান, এম আব্বাছ উজ জামান, সাহাব উদ্দিন, মফিজুর রহমান চৌধুরী, লায়েক হোসেন চৌধুরী, জায়েদ মানিক চৌধুরী, তারেক হোসেন মুসা, আজিজুর রহমান, আবুল কাশেম, হেলাল আহমদ চৌধুরী, লিয়াকত খান, হিফজুর রহমান, ফয়সাল মুকিত, আনোয়ার হোসেন ও কয়েছ আহমদ প্রমুখ।


সভায় মন্জুরুস সামাদ চৌধুরী মামুন ও গৌসুল বারী চৌধুরী নানুকে আহ্বায়ক করে ২৩ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।
তাছাড়া সার্বিক পরামর্শ প্রদানের জন্য ১০ সদস্য বিশিষ্ট একটি উপদেষ্টা পরিষদও গঠন করা হয়।

উপদেষ্টা পরিষদের সদস্যরা হলেন আজাদ চৌধুরী, ফয়জুর রহমান খান, আব্দুল আজিজ ত্বকি, আব্দুল খালেক, আব্দুল মারজান চৌধুরী, আব্দুল হান্নান, আব্দুল মালিক, একলিম হোসেন, সায়েদ আহমদ সাদ ও শাহজাহান সিদ্দিক সায়রাজ।

আহ্বায়ক কমিটির অন্যান্য সদস্যরা হলেন নাহিন মাহমুদ, হেলাল আহমদ, সারওয়ার হোসেন খান, এম আব্বাছ উজ জামান, সাহাব উদ্দিন, মফিজুর রহমান চৌধুরী, লায়েক হোসেন চৌধুরী, জায়েদ মানিক চৌধুরী, তারেক হোসেন মুসা, আজিজুর রহমান, আবুল কাশেম, হেলাল আহমদ চৌধুরী, লিয়াকত খান, হিফজুর রহমান, ফয়সাল মুকিত, আনোয়ার হোসেন ও কয়েছ আহমদ।

সভায় ২০১৮সালের জুলাই কিংবা আগস্টে অনুষ্ঠিতব্য পুনর্মিলনী অনুষ্টানে ইউকে ও ইউরোপে অবস্থানরত ডিএম হাই স্কুলের প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে একটি ম্যাগাজিন প্রকাশের প্রাথমিক ঘোষণা দেয়া হয়। এ ছাড়া উপস্থিত থাকবেন বিদ্যালয়ের প্রাক্তন এবং বর্তমান প্রধান শিক্ষকবৃন্দ।

ফেসবুকে সিলেটের দিনকাল