বড়লেখার শাহবাজপুরে মিলাদ মাহফিলকে কেন্দ্র করে সংঘর্ষ; নিহত ১, আহত ১৫, মামলা

প্রকাশিত: ১১:৪৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০২১

বড়লেখার শাহবাজপুরে মিলাদ মাহফিলকে কেন্দ্র করে সংঘর্ষ; নিহত ১, আহত ১৫, মামলা
উপজেলা সংবাদদাতা:: মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুরে মিলাদ মাহফিলকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। ২৩ সেপ্টেম্বর রাতে ইউনিয়নের সায়পুর গ্রামে ঘটনাটি ঘটেছে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সায়পুর গ্রামের আজিম উদ্দিন তার পিতার মৃত্যবার্ষিকী উপলক্ষ্যে মিলাদ মাহফিল আয়োজন করেন। সেখানে উপস্থিত মৌলানাদের মধ্য মিলাদ বসে পড়া এবং দাড়িয়ে পড়া নিয়ে বাকবিতণ্ডা শুরু হয়। সে সময় উপস্থিতি আওয়ামী ওলামা লীগ নেতা খায়রুল ইসলাম বসে মিলাদ পড়া হারাম ঘোষণা করলে, উভয়পক্ষের মধ্যে সংঘর্ষের সূত্রাপাত হয়। এতে ১জন নিহত এবং উভয়পক্ষের ১৫জন আহত হোন। নিহত ব্যক্তির নাম মিল্লাদ আহমদ(৩০)। সে সায়পুর গ্রামের মনির উদ্দিনের পুত্র। তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছে পুলিশ। আহত পনেরো জনকে বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
এদিকে আজ (২৪ সেপ্টেম্বর) দূপুরে  এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। নিহত মিল্লাদকে তার দলের কর্মী দাবী করে মাওলানা খায়রুল ইসলাম ২৫ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলার আসামীরা হলেন, লুৎফুর রহমান(২৮), আবিদুর রহমান(২১), শিহাব উদ্দিন(৫০),  মুতলিব আলী(৫৫), মোতাহির আলী মতই(৫৩), আব্দুল জলিল(৪৭), খলিলুর রহমান(৩৭), মুসব্বির আলী৬০), আব্দুল আলিম(৩০), আব্দুল হাসিব(৪১), আতিকুর রহমান(২০), জুবেল আহমদ(২৫), মোস্তাক আহমদ(৩২), শাহিনুর রহমান(৩০), আব্দুশ শহিদ(৪৩), আব্দুল কাদির(৪০) আব্দুল্লাহ আল মামুন(২৪), সাদিক আহমদ হাজী(৪৫), রুবেল আহমদ(৪৭), শাহাবউদ্দিন (৪৬), আনোয়ার হোসাইন(৩৮), মো তওহিদুর রেজা(২৭), শহিদুর রহমান(৪৪), আব্দুস সামাদ(৪২), কলিম উদ্দিন(৩৯)।
বড়লেখা অফিসার ইনচার্জ ইয়াসিনুল হক মামলার সত্যতা নিশ্চিত করে বলেন আসামীরা সবাই পলাতক রয়েছে। অনতিবিলম্বে তাদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসা হবে।
এদিকে মামলার বাদী মাওলানা খায়রুল ইসলামের সাথে মুটোফোনে যোগাযোগ করা হলে তিনি মামলার কথা স্বিকার করে বলেন, ইসলামের শত্রুরা তার কর্মীকে হত্যা করেছে।  তিনি কেন ফতোয়া দিলেন এ বিষয়ে প্রশ্ন করলে খায়রুল ইসলাম ফোন রেখে দেন। পরবর্তীতে তার ফোনে একাধিকবার চেষ্টা করেও পাওয়া যায়নি।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল