ভারতকে হারালে ইংল্যান্ডের কী লাভ? – দৈনিক সিলেটের দিনকাল

ভারতকে হারালে ইংল্যান্ডের কী লাভ?

প্রকাশিত: ৭:২৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২১

ভারতকে হারালে ইংল্যান্ডের কী লাভ?

খেলা ডেস্ক ::
আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার স্বপ্ন বুকে ধারণ করে ভারত সফরে যায় ইংল্যান্ড ক্রিকেট দল।

সফরের শুরুতে ক্যারিয়ারের শততম টেস্টে ডাবল সেঞ্চুরির ইতিহাস গড়েন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। তার সেই ইনিংসে ভর করেই চার টেস্ট সিরিজের প্রথম খেলায় চেন্নাইয়ে জয়ে সফর শুরু করে প্রশংসা কুড়ান ইংলিশরা।

এরপর টানা দুই ম্যাচে হেরে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার যোগ্যতা হারিয়েছে ইংল্যান্ড। চেন্নাইয়ে দ্বিতীয় টেস্টে ১৩৪ ও ১৬৪ রানে অলআউট হওয়া ইংল্যান্ড হেরে যায় ৩১৭ রানের বিশাল ব্যবধানে।

সদ্য শেষ হওয়া আহমেদাবাদের মাতারা স্টেডিয়ামে ১১২ ও ৮১ রানে অলআউটের লজ্জায় পড়া ইংল্যান্ড হেরে যায় ১০ উইকেটে।

জয়ে সফর শুরু করে পরপর দুই টেস্টে হেরে শুধু সিরিজ খোয়ানোই নয়, আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার যোগ্যতাও হারিয়েছেন জো রুটরা।

আগামী ৪ মার্চ থেকে আহমেদাবাদ স্টেডিয়ামে শুরু হতে যাওয়া সিরিজের চতুর্থ ও শেষ টেস্টে ইংল্যান্ড জিতলেও কোনো লাভ নেই। জো রুটের নেতৃত্বাধীন দল জিতলে হয়তো তাদের পয়েন্ট বাড়বে। কিন্তু ইংলিশদের জয়ে ফায়দা লুটাবে অস্ট্রেলিয়া। তখন ভারতকে টপকে টেস্ট ট্যাম্পিয়নশিপের ফাইনালে চলে যাবেন স্টিভ স্মিথরা।

তবে ভারত যদি সিরিজের শেষ টেস্টে জয় পায় অথবা ড্র করতে পারে তাহলে নিউজিল্যান্ডের সঙ্গে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলবে।