ভূমিকম্প নিয়ে একসাথে কাজ করবে সিসিক -শাবি – দৈনিক সিলেটের দিনকাল

ভূমিকম্প নিয়ে একসাথে কাজ করবে সিসিক -শাবি

প্রকাশিত: ৮:২৭ অপরাহ্ণ, জুন ৯, ২০২১

ভূমিকম্প নিয়ে একসাথে কাজ করবে সিসিক -শাবি

নিজস্ব প্রতিবেদক :: সিলেটে ভূমিকম্প মোকাবেলায় একসঙ্গে কাজ করবেন সিলেট সিটি করপোরেশন এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞরা।

এ ব্যাপারে আগামীকাল বৃহস্পতিবারই শাবি বিশেষজ্ঞরা বৈঠকে বসে প্রয়োজনীয় করণীয় নির্ধারণ করবেন।

আজ বুধবার ( ৯ জুন ) বিকেলে শাবিতে অনুষ্ঠিত এক সভা শেষে গণমাধ্যম কর্মীদের এসব তথ্য জানান মেয়র আরিফুল হক চৌধুরী ও শাবি উপাচার্য অধ্যাপক মো. ফরিদ উদ্দিন।

বৈঠকে সিলেট সিটি করপোরেশনের উর্ধ্বতন কর্মকর্তারাসহ শাবি বিশেষজ্ঞরা উপস্থিত ছিলেন।

সিলেটে সাম্প্রতিক সময়ে বারবার ভূমিকম্পের প্রেক্ষিতে এই সভা আহ্বান করেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

বৈঠক শেষে মেয়র গণমাধ্যম কর্মীদের বিভিন্ন প্রশ্নের জবাবে বলেন, মানুষ আতঙ্কের মধ্যে। তাই দ্রুত সিটি করপোরেশন এলাকার ভবনগুলো পরীক্ষা দরকার। এ ব্যাপারে শাবির বিশেষজ্ঞদের সাথে সিটি করপোরেশন যৌথভাবে কাজ করবে। যতদ্রুত সম্ভব সমীক্ষা শেষ করতে পারলে এ ব্যাপারে করণীয় নির্ধারণ সম্ভব।

অপর এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, সিটি করপোরেশন এলাকায় বর্তমানে প্রায় ৪২ হাজার ভবন রয়েছে। সেগুলোর মধ্যে বিশেষজ্ঞরা যেগুলো প্রয়োজন মনে করবেন সেগুলোই দেখে রিপোর্ট ও পরামর্শ দিবেন। তার আলোকেই আমরা পরবর্তী করণীয় নির্ধারণ করবো। তবে আমরা যেসব মার্কেট ও ভবন বন্ধ করেছি সেগুলো খুলে দিতে চাই আমরা। তবে বিশেষজ্ঞদের মতামত ছাড়াতো আমরা কিছু করতে পারবনা। তাই বন্ধ হওয়া ভবনগুলোকে আমরা অগ্রাধিকার ভিত্তিতে পরীক্ষা শুরু করবো।

এ ব্যাপারে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. ফরিদ উদ্দিন বলেন, আমরা সিলেটবাসীর স্বার্থে সিটি করপোরেশনের সাথে যৌথভাবে কাজ করতে চাই। সমীক্ষার কাজ কিভাবে কখন করা হবে না হবে এসব বিষয়ে সিদ্ধান্ত নিতে শাবির বিশেষজ্ঞরা বৃহস্পতিবার একটি বৈঠকে বসবেন। এরপর আমরা সমীক্ষায় নামবো। মানুষ আতঙ্কিত। তাই আমরা দেরী করতে চাইনা।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল