ভেজিটেবল মার্কেট ব্যবসায়ী কমিটির আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল – দৈনিক সিলেটের দিনকাল

ভেজিটেবল মার্কেট ব্যবসায়ী কমিটির আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল

প্রকাশিত: ২:৪৫ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০১৬

ভেজিটেবল মার্কেট ব্যবসায়ী কমিটির আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল

Pohela Boishak Duwa Mahfil Picসিলেট ভেজিটেবল মার্কেট ট্রেডসেন্টার ব্যবসায়ী কমিটির উদ্যোগে প্রহেলা বৈশাখকে বরণ করে নেয়া হয়েছে। এদিন নাচ, গান ও বেহায়াপনার বদলে হালখাতা উদযাপন, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। ১৪ এপ্রিল পহেলা বৈশাখের দিন বিকেলে নগরীর সোবহানীঘাটস্থ ভজিটেবল মার্কেট ট্রেডসেন্টার মার্কেট প্রাঙ্গণে এই অনুষ্ঠান অষ্ঠিত হয়।
কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. তুরন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদর উদ্দীন আহমদ কামরান এবং প্রধান বক্তার বক্তব্য রাখেন হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা কমর উদ্দিন চৌধুরী ফুলতলী।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৈনিক সিলেটের ডাকের ব্যবস্থাপনা সম্পাদক দেওয়ান তৌফিক মজিদ লায়েক, সাবেক কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, বিশিষ্ট রাজনীতিবিদ জাফর আহমদ চৌধুরী, প্রবাসী মো. তুরু মিয়া।
প্রধান অতিথির বক্তব্যে বদর উদ্দীন কামরান বলেন, বাঙ্গালি সংস্কৃতির অবিচ্ছেদ্ধ অংশ পহেলা বৈশাখ। পূর্বে এদিন হালখাতা সহ নানা রকম উৎসব হতো। এখন তা প্রায় বিলুপ্ত হয়ে গেছে। আমাদেরকে পহেলে বৈশাখের পুরনো ঐতিহ্য ধরে রাখতে হবে। প্রধান বক্তার বক্তব্যে অধ্যক্ষ কমর উদ্দিন চৌধুরী ফুলতলী বলেন, পহেলা বৈশাখে বেহায়াপনার বদলে আমাদেরকে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা উচিত।
বিশেষ অতিথির বক্তব্যে সিলেটের ডাকের ব্যবস্থাপনা সম্পাদক দেওয়ান তৌফিক মজিদ লায়েক বলেন, আগের তুলনায় এখন পহেলা বৈশাখে নানান বিজাতীয় সংস্কৃতি প্রবেশ করেছে। আমাদেরকে বিজাতীয় সংস্কৃতি বর্জন করে পহেলা বৈশাখ পালন করতে হবে। পহেলা বৈশাখে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা ব্যতিক্রমী ও মহৎ উদ্যোগ।
সংগঠনের সহ-সাধারণ সম্পাদক এইচ এ তাফাদার রুহেলের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মার্কেট কমিটির সাধারণ সম্পাদক মো. ছাদ মিয়া, সহ-সভাপতি মো. কয়ছর আলী, সহ-সভাপতি মো. ছালেক মিয়া, মো. আলেক মিয়া, মো. আলাউদ্দীন, মো. দুলাল মিয়া, পংকি মিয়া, রাজু আহমদ, আব্দুল মন্নান, মঞ্জুর হোসেন, ইমাম মো. আব্দুস শুকুর, মুস্তাক আহমদ সাহেল, কুদ্দুস খান, জলিল মিয়া, শফিক মিয়া, দুলাল আহমদ প্রমুখ। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মার্কেট মসজিদের মোয়াজ্জিন আব্দুল আহাদ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল