ভেনিজুয়েলায় নির্বাচন বয়কটের ডাক গুয়াইদোর – দৈনিক সিলেটের দিনকাল

ভেনিজুয়েলায় নির্বাচন বয়কটের ডাক গুয়াইদোর

প্রকাশিত: ৩:৫৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০২০

ভেনিজুয়েলায় নির্বাচন বয়কটের ডাক গুয়াইদোর

অনলাইন ডেস্ক :

ভেনিজুয়েলার বিরোধী দলীয় নেতা জুয়ান গুয়াইদো আগামী ৬ ডিসেম্বর আইনসভার নির্বাচন বয়কট এবং প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর ওপর আন্তর্জাতিক চাপ জোরদারে সহযোগিতার জন্য সেনাবাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন।

সোমবার সামাজিক মাধ্যমে দেয়া এক বক্তব্যে গুয়াইদো ৬ ডিসেম্বরের নির্বাচন প্রত্যাখান করতে বিরোধী শক্তির ‘ইউনিটি প্যাক্টে’ যোগ দেয়ার জন্য শীর্ষ সামরিক কমান্ডারদের প্রতি অনুরোধ জানান তিনি।

মিত্র রাশিয়া এবং ইরানের পাশাপাশি মাদুরো শাসনের মূল স্তম্ভ হিসেবে বিবেচিত সামরিক শীর্ষ কমান্ডারদের উদ্দেশ্য করে বার্তায় গুয়াইদো বলেন, স্বৈরশাসকের চাদরের আড়ালে লুকানো এবং ভেনিজুয়েলার বাস্তবতা উপেক্ষা করা বন্ধ করুন।-খবর বাসস

তিনি বলেন, যারা পরিবর্তন চায় তাদের সঙ্গে আবার বসতে চাই।

২০১৯ সালের জানুয়ারিতে মাদুরোর কর্তৃত্বকে চ্যালেঞ্জ জানিয়ে নিজেকে ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা করেন এবং ২০১৮ সালের পুর্ননির্বাচনে মাদুরোর বিরুদ্ধে ভোট কারচুপির অভিযোগ আনেন গুয়াইদো।

মাদুরো নিয়ন্ত্রিত সুপ্রিম কোর্ট কর্তৃক নির্বাচনী কর্মকর্তাদের নিয়োগের পরে স্বচ্ছতার ঘাটতির অভিযোগ এনে প্রধান বিরোধীদলীয় নেতা গুয়াইদো ৬ ডিসেম্বরের নির্বাচন বয়কটের ঘোষণা দিয়েছেন।

প্রায় ৩৭টি বিরোধী দল এই নির্বাচন বয়কটকে সমর্থন দিয়েছে এবং মাদুরোর স্বৈরশাসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়েছে। তবে কয়েকজন বিরোধী রাজনৈতিক নেতা নির্বাচনে অংশ নেয়ার পক্ষে অবস্থান নিয়েছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল