ভোটার তালিকায় চীনা নারী ‘আয়েশা জোয়াং জিং আক্তার’!

প্রকাশিত: ৩:৪১ অপরাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০১৯

ভোটার তালিকায় চীনা নারী ‘আয়েশা জোয়াং জিং আক্তার’!

সিলেটের দিনকাল ডেস্ক::
প্রবাসে বাংলাদেশিকে বিয়ে করে ফেনীতে আসা ‘আয়েশা জোয়াং জিং আক্তার’ নামে এক চীনা নারী ভোটার তালিকাভুক্ত হয়েছিলেন পাঁচ বছর আগে। বিষয় ধরা পড়ার পর ওই নারীকে তালিকা থেকে বাদ দিয়ে তার এনআইডি বাতিল করেছে ইসি। সেই সঙ্গে জোয়াং জিং নামের ওই চীনা এবং যারা তাকে জালিয়াতিতে সহায়তা করেছে, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

ফেনী সদর নির্বাচন কর্মকর্তাকে সোমবার এ সংক্রান্ত নির্দেশনা পাঠিয়েছেন ইসির সহকারী সচিব মোশাররফ হোসেন।সম্প্রতি ইমিগ্রেশনে সন্দেহ হলে তার বিষয়টি খতিয়ে দেখা হয়, তখনই জালিয়াতির বিষয়টি ধরা পড়ে। ইতোমধ্যে তার নাম তালিকা থেকে বাদ দিয়ে তার জাতীয় পরিচয়পত্র বাতিল করা হয়েছে।

ফেনী সদর থানা নির্বাচন কর্মকর্তা আফরোজা পারভীন বলেন, জোয়াং জিং বর্তমানে কোথায় রয়েছেন সে বিষয়ে আমরা অবগত নই। তার যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি স্বামী বছরখানেক আগে দেশে এসেছিলেন। তারা দুজনই প্রবাসী। ইসির নির্দেশনা পেলেই দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

ইসি কর্মকর্তারা জানান, ‘আয়েশা জোয়াং জিং আক্তার’ নামে জন্মসনদ ও নাগরিক সনদ সংগ্রহ করেছিলেন ওই চীনা নারী। সনদ সরবরাহে জড়িত সংশ্লিষ্ট জনপ্রতিনিধি, নিবন্ধন ফরমে সনাক্তকারী ও যাচাইকারী হিসেবে স্বাক্ষরকারী/সহায়তা প্রদানকারীর বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নিতে পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, জোয়াং জিং নামের ওই চীনা নারী প্রবাসে এক বাংলাদেশিকে বিয়ে করে এ দেশে আসেন। পরে ২০১৪ সালের হালনাগাদ তালিকায় ভোটার তালিকাভুক্ত হন। সূত্র: বিডি নিউজ।

সুবেদ-১৮/১২/১৯