মঈন খানের বাসায় কূটনীতিকদের রাজনৈতিক সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা – দৈনিক সিলেটের দিনকাল

মঈন খানের বাসায় কূটনীতিকদের রাজনৈতিক সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা

প্রকাশিত: ১২:০৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০১৬

মঈন খানের বাসায় কূটনীতিকদের রাজনৈতিক সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা

bnp-monin-khan২৪ সেপ্টেম্বর ২০১৬, শনিবার: বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খানের বাসায় নৈশভোজ করেছেন বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও কূটনীতিকরা। বৃহস্পতিবার রাতে মঈন খানের গুলশানের বাসভবনে তারা এ নৈশভোজে অংশ নেন। সূত্র জানায় যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, চীন, ইউরোপিয়ান ইউনিয়ন, ফ্রান্স, ইতালি, স্পেন, নেদারল্যান্ডস, জাপান, ফিলিপাইন, শ্রীলঙ্কা ও ভুটানের রাষ্ট্রদূত-চার্জ দ্য আফেয়ার্স, যুক্তরাষ্ট্রের  কনসাল জেনারেল, আমেরিকান সেন্টারের চিফ, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের পলিটিক্যাল কাউন্সিলর এবং ঢাকাস্থ ডিআই প্রধানসহ বেশ কয়েকজন কূটনীতিক এ নৈশভোজে অংশ নেন।

ড. মঈন খানের সহধর্মিণী ড. রুখসানা খানের রান্না করা ১২ পদের তরকারি দিয়ে কূটনীতিকদের আপ্যায়ন করানো হয়। দলীয় সূত্র জানায়, এবার পবিত্র হজ পালনের উদ্দেশে সৌদি আরবে অবস্থান করায় বিএনপি চেয়ারপারসন কূটনীতিকদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে পারেননি। এ ছাড়া দলের নীতি-নির্ধারক ফোরামের সদস্যদের মধ্যে যে কয়জন কূটনৈতিক বিষয়াদি দেখভাল করেন তাদের অন্যতম ড. মঈন খান। মার্কিন ডেমোক্রেটিক পার্টির আমন্ত্রণে দলটির কনভেনশন, নমিনেশন ও প্রচার প্রক্রিয়া পর্যবেক্ষণসহ ব্যক্তিগত কারণে ড. মঈন খানও তিনমাস মাস ধরে যুক্তরাষ্ট্র ও কানাডা সফরে ছিলেন।

দেশে ফিরেই তিনি তার বাসায় কূটনীতিকদের নিয়ে এ ঈদপুনর্মিলনী ও নৈশভোজের আয়োজন করেন। সূত্র জানায়, নৈশভোজে বাংলাদেশের রাজনৈতিক ও সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনাও করেছেন কূটনীতিকরা।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল