মদন মোহন কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি কিছু কথা….. ? – দৈনিক সিলেটের দিনকাল

মদন মোহন কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি কিছু কথা….. ?

প্রকাশিত: ৩:৫৫ অপরাহ্ণ, মে ৭, ২০১৬

মদন মোহন কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি কিছু কথা….. ?

d jaki chy copyসিলেট মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি দেওয়ার আরাফাত চৌধুরী জাকির তার ফেইসবুক পোষ্টে ছাত্রদলকে নিয়ে অবিভাবক সিলেট বিএনপির নেতৃবৃন্দ আবেদ জানিয়েছেন যা হুবহুব তুলে ধরা হলো:-

সিলেট জেলা ও মহানগর বিএনপির নেতৃবৃন্দের প্রতি আবেদন…
==================================
সম্মানীত সিলেট জেলা ও মহানগর বিএনপির নির্বাচিত সভাপতি, সাধারন সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক সহ সিলেট বিএনপির প্রবীন নেতৃবৃন্দ। প্রথমে আমার আন্তরিক সালাম আদাব গ্রহন করবেন। আপনাদের উদ্দেশ্যে আমার এই অনুরোধটি। আমরা জানি বিএনপি হল ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল শ্রমিকদল সহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের অবিভাবক। তাই আমরা এক পরিবারের সদস্য, সিলেট ছাত্রদলের শক্তিশালি অবস্থান ছিল এবং আছে নেই শুধু ঐক্য। আর এই ঐক্য গড়ে তুলতে আপনাদের সঠিক ভুমিকা একান্ত প্রয়োজন। কারন এক পরিবারের মধ্যে ভাইয়ে ভাইয়ে অনেক সময় বিবাদ সৃষ্টি হয় আর এই বিবাদ মিঠাতে পরিবারের অভিবাবকরা অনেক খানি জোড়ালো ভুমিকা রাখেন বিগত কিছুদিন ধরে সিলেট ছাত্রদলের কমিটি নিয়ে নিজেদের মধ্যে আনেক লেখালেখি ও কাদা ছুরাছুরি করছেন ছাত্রদলের নেতৃবৃন্দ। সিলেট শহরের ছাত্রদলের যত গ্রুপ আছে তাদের বেশীর ভাগই আন্দোলনের সময় রাজপতে আপনাদের পাশে ছিল তা আপনাদের নজরে আছে। তাছাড়া ছাত্রদলের আনেক সাবেক নেতারাই বর্তমানে বিএনপির নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। প্রিয় অবিভাবক বৃন্দ বর্তমান আওয়ামী বাগশালী সরকার ও গনতন্ত্র ফিরীয়ে আনতে ছত্রদলের ভুমিকা একান্ত প্রয়োজন। তাই দেশ ও দলের দুর্যোগ মুহোর্তে সিলেট ছাত্রদলকে আগের মত শক্তিশালী করে গড়ে তোলতে আপনাদের ভৃমিকা একান্ত প্রয়োজন। বিগত আন্দেলনে যারা রাজ পথে মিছিল, জেল-জুলুম ও মামলার শিকার হয়েছে তাদের দিয়ে সিলেট ছাত্রদলের কমিটি গঠন কার হউক। দুঃখ জনক হলেও সত্য যে সম্প্রতিক সময়ে কমিটি গঠন নিয়ে সিলেটে ছাত্রদলে যা হচ্ছে এটাকে গ্রুপিং বলা যায় না। এটা সমন্নয়হীনতা এর জন্য প্রয়োজন আপনাদের জোড়ালো ভূমিকা ও সম্মিলিত শক্তিকে ঐক্যবদ্ধ করা। ছাত্রদলের ভিত্তি ও ইতিহাসকে জলাঞ্জলী দিয়ে যে নোংরামির আ¯্রয় নেয়া হয়েছে তা গোটা জাতিয়তাবাদী শক্তির জন্য চরম লজ্জাজনক। তাই আমার আপনাদের কাছে বিনীত অনুরোধ করছি শক্ত হাতে আপনারা প্রিয় সংগঠন ছাত্রদলকে তার ঐতিহাসীক মূলধারায় ফিরিয়ে আনবেন। কতিপয় সুবিধা ভোগিদের হাতে সিলেট ছাত্রদলকে ধ্বংশের জন্য তোলে দেয়া যায় না। সকল গ্রুপের ত্যাগী ও পরিক্ষীত নেতা কর্মিদের সমন্নয়ে একটি সুন্দর ও সকলের কাছে গ্রহন যোগ্য কমিটি গটনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন। বিএনপির প্রতিষ্ঠাতা মহান স¦াধীনতার ঘোষক শহীদ রাষ্টপতি জিয়াউর রহমান বলে গেছেন ছাত্রদল হচ্ছে বিএনপির ভ্যান গার্ড। ছাত্রদলের সকল ভাইদেক কাছে আমার অনুরোধ এভাবে একজন আরেকজনের বিরোদ্ধে কথা শক্তিক্ষয় না করে আমরা সবাই ভাই ভাই হিসেবে এক সাতে মিলে সিলেট ছাত্রদলকে আগের মত শক্তিশালী করি।
বি: দ্র: সিলেট বিএনপির অবিভাবকবৃন্দ সয়মক্ষেপন না করে সিলেট ছাত্রদলের সকল গ্রুপকে নিয়ে যত তাড়াতাড়ি এই বিরোধের অবসান ও ইতি টানেন। তা না হলে পরিবর্তিত যে কোন পরিস্তিাতর জন্য আপনাদের দায় বহন ও জবাবদিহিতা করতে হবে। পরিশেষে সবাইকে জাতিয়তাবাদী শুভেচ্ছা জানাই, ধন্যবাদ।

দেওয়ান আরাফাত চৌধুরী জাকি
সাবেক সভাপতি
মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদল।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল