মরহুম ম. আ. মুক্তাদিরের স্মরণে ফ্রি ডায়াবেটিস ও চক্ষু সেবা অনুষ্ঠিত – দৈনিক সিলেটের দিনকাল

মরহুম ম. আ. মুক্তাদিরের স্মরণে ফ্রি ডায়াবেটিস ও চক্ষু সেবা অনুষ্ঠিত

প্রকাশিত: ২:২৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২১

মরহুম ম. আ. মুক্তাদিরের স্মরণে ফ্রি ডায়াবেটিস ও চক্ষু সেবা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক :: সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দীন আহমদ বলেন, স্বাধীনতা যুদ্ধের সময় ১৯৭১ সালে পাকিস্তানি হানাদার বাহিনীর হাত থেকে বাঙালি মা-বোনদের ইজ্জত রক্ষা, দেশমাতৃকাকে মুক্ত ও একটি স্বাধীন লাল সবুজের পতাকার জন্য নিজের জীবন বাজি রেখে যারা মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন তাদেরই একজন বীর সন্তান সিলেটের দক্ষিণ সুরমার বীর মুক্তিযোদ্ধা মরহুম ম আ মুক্তাদির।

তিনি আরও বলেন, শ্রেষ্ট বীরের মৃত্যুবার্ষিকীতে আপনারা যে মহৎ কার্যক্রম হাতে নিয়েছেন তা অত্যন্ত প্রশংশনীয়।

মঙ্গলবার (১৪ই সেপ্টেম্ব) সকাল ৯টা থেকে ০১টা পর্যন্ত সিলেট নগরীর ২৬নং ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে মুক্তিযোদ্ধা ম.আ মুক্তাদির এর ২৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ফ্রি ডায়াবেটিস ও চক্ষু সেবা মেডিকেল ক্যাম্প অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন বলেন, ম আ মুক্তাদির রাজনীতি করতেন মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠার জন্য। সমাজের আমূল পরিবর্তন ও অগ্রসর চিন্তার মানুষের বিপ্লব ঘটানোর লক্ষ্যে আজীবন সংগ্রাম করে গিয়েছিলেন। নির্যাতন আর জেল-জুলুমকে আলিঙ্গন করে নিয়েছিলেন নতুন সূর্যোদয়ের আশায়। তিনি মৃত্যুর আগ মুহূর্ত পর্যন্ত নিপীড়িত, নির্যাতিত ও অবহেলিত মানুষের অধিকার আদায়ের লক্ষ্যে একজন নিবেদিত সমাজকর্মী হিসেবে নিজেকে উৎসর্গ করেছিলেন। তিনি আমৃত্যু স্বপ্ন দেখেছেন একটি অসাম্প্রদায়িক, শোষণহীন বাংলাদেশের।

বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট রাজনীতিবিদ এড. রফিকুল হক বলেন, সিলেট বিভাগ আন্দোলন, সিলেট বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা আন্দোলন, সিলেট আন্তর্জাতিক বিমানবন্দর, বাংলাদেশের জাতীয় সম্পদ তেল, গ্যাস অবৈধভাবে বিদেশী কোম্পানি নাইকোর কাছে চুক্তি বাতিলের দাবিতে আন্দোলনে ম.আ মুক্তাদির ছিলেন আপোসহীন নেতা।

সিসিকে প্যানেল মেয়র-১, কাউন্সিলর তৌফিক বক্স লিপন বলেন, আমরা চাই সিলেটের যে কোনো একটি রাস্তার নাম মুক্তিযোদ্ধা ম আ মুক্তাদিরের নামে নামকরণের উদ্যোগ গ্রহণ করা হোক। ম আ মুক্তাদিরের স্মৃতি অমর হোক। বিপ্লব দীর্ঘজীবী হোক।

বিশিষ্ট রাজনীতিবিদ ও মুক্তিযোদ্ধা ম.আ মুক্তাদির এর ২৪তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ফ্রী ডায়াবেটিক ও চক্ষু সেবা মেডিকেল ক্যাম্পে সিলেট সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও ২৬নং ওয়ার্ড কাউন্সিলর তৌফিক বক্স লিপন এর সার্বিক সহযোগিতায় এই মেডিকেল ক্যাম্পেইনে আরও বক্তব্য রাখেন, মরহুম আব্দুল হামিদ এর পুত্র বিশিষ্ট রাজনীতিবিদ ও ব্যবসায়ী এম এ মন্নান, মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক খন্দকার মহসিন কামরান, বিশিষ্ট সমাজসেবক কবির আলী।

এ সময় উপস্থিত ছিলেন ২৬নং ওয়ার্ড আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এম এন ইসলাম, যুগ্ম সম্পাদক বদরুল ইসলাম, মরহুম ম.আ. মুক্তাদির ট্রাস্টের সদস্য মির্জা দুলাল, মুহিবুর রহমান, মিজানুর রহমান, আলীনুর রহমান, ওয়ার্ড যুবলীগের সভাপতি আব্দুস সালাম সাহেদ, সাধারণ সম্পাদক নাসির উদ্দীন, ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আনোয়ার হোসেন, ২৬নং ওয়ার্ড কাউন্সিলরের সচিব সুলতান আহমদ, যুবনেতা আতিকুর রহমান ফরহাদ, মেহেদী হাসান সাজাই, জুয়েল আহমদ মাহি, মাইদুল ইসলাম মোহন, হাবিব আহমদ,মাহবুব আহমদ শাওন, আতিকুর রহমান মাহিন প্রমুখ।

 ফ্রী ডায়াবেটিস ও চক্ষু সেবা মেডিকেল ক্যাম্পে সহযোগিতা করেছে আধুনিক চক্ষু হাসপাতাল ও সিলেট ডায়াবেটিক এন্ড জেনারেল হাসপাতাল।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল