মহানগর আ’লীগ রাজপথে নামার আগেই পানির বিল কমিয়ে নিলেন মেয়র আরিফ(ভিডিও) – দৈনিক সিলেটের দিনকাল

মহানগর আ’লীগ রাজপথে নামার আগেই পানির বিল কমিয়ে নিলেন মেয়র আরিফ(ভিডিও)

প্রকাশিত: ৮:২৮ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২২

মহানগর আ’লীগ রাজপথে নামার আগেই পানির বিল কমিয়ে নিলেন মেয়র আরিফ(ভিডিও)

নিজস্ব প্রতিবেদক:: পানির বিল বাড়ানোর কারণে সিসিক মেয়রের প্রতি অতিষ্ট ছিলো সিলেট নগরীর সাধারণ মানুষ। তারা অনেক মিছিল মিটিং এমনকি প্রতিবাদও করেছিলো এ নিয়ে। প্রায় ৪ মাস নগরবাসীর প্রতিবাদের পর অবশেষে পানির বিল কমিয়েছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)। তিন ক্যাটাগরিতে ৪ স্তরের ডায়ামিটারে ১শ থেকে ৫শ টাকা পর্যন্ত কমানো হয়েছে পানির বিল।

 

বুধবার (১২ জানুয়ারি) সিসিক পরিষদের এক বৈঠকে টাকা কমিয়ে নতুন বিলের প্রস্তাব করা হয়। মেয়র আরিফুল হক চৌধুরীর সম্মতির ভিত্তিতে পরে সেটি চূড়ান্তও করা হয়।

সিসিকের নতুন বিলের হার হচ্ছে- আবাসিক সংযোগে প্রতি মাসে আধা ইঞ্চি ডায়ামিটারের (ব্যাস) লাইনে বিল ৩০০ টাকা (বাড়িয়ে করা হয়েছিলো ৫০০ টাকা), পৌনে এক ইঞ্চি ব্যাসের লাইনে বিল ৬০০ টাকা (ছিলো ৮০০ টাকা) এবং এক ইঞ্চি ব্যাসের লাইনে ১ হাজার ২শ টাকা (ছিলো ১ হাজার ৫শ টাকা টাকা)।

বাণিজ্যিক সংযোগে আধা ইঞ্চি ব্যাসের লাইনে মাসিক বিল ৭০০ টাকা (বাড়িয়ে করা হয়েছিলো ৮০০ টাকা), পৌনে এক ইঞ্চি ব্যাসের লাইনে ১১০০ টাকা (ছিলো ১২০০ টাকা) ও এক ইঞ্চি ব্যাসের লাইনে বাণিজ্যিক গ্রাহকদের ক্ষেত্রে মাসিক বিল ২ হাজার টাকা (ছিলো ২ হাজার ২০০ টাকা)।

প্রাতিষ্ঠানিক সংযোগে আধা ইঞ্চি ব্যাসের লাইনে মাসিক বিল ৭০০ টাকা (বাড়িয়ে করা হয়েছিলো ৮০০ টাকা), পৌনে এক ইঞ্চি ব্যাসের লাইনে ১১০০ টাকা (ছিলো ১২০০ টাকা) ও এক ইঞ্চি ব্যাসের লাইনে বাণিজ্যিক গ্রাহকদের ক্ষেত্রে মাসিক বিল ২ হাজার ৫ শ টাকা (ছিলো ৩ হাজার টাকা।)

এছাড়া সরকারি সংযোগে আধা ইঞ্চি ব্যাসের লাইনে মাসিক বিল ৭০০ টাকা (বাড়িয়ে করা হয়েছিলো ৮০০ টাকা), পৌনে এক ইঞ্চি ব্যাসের লাইনে ১১০০ টাকা (ছিলো ১২০০ টাকা) ও এক ইঞ্চি ব্যাসের লাইনে বাণিজ্যিক গ্রাহকদের ক্ষেত্রে মাসিক বিল ১ হাজার ২০০ টাকা (ছিলো ১ হাজার ৫০০ টাকা)।

বিল কমানোর বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও ২৬নং ওয়ার্ডের কাউন্সিলর তৌফিক বক্স লিপন।

তিনি বলেন, আজ (বুধবার) দুপুরে পরিষদের এক জরুরি বৈঠকে পানির বিল কমানোর প্রস্তাব করা হয় এবং সিদ্ধান্তটি চূড়ান্তও করা হয়।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যে মাসগুলোতে বাড়িয়ে বিল দেওয়া হয়েছিলো সেগুলোও সমন্বয় করা হবে।

এর আগে সোমবার(১০ জানুয়ারি) সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, আগামী ১৫ জানুয়ারি শনিবার রেজিস্ট্রারি মাঠ থেকে দুপুর ১২ টায় বিক্ষোভ মিছিল ও কর্মসূচীর ঘোষণা দিয়েছিলেন ।

তখন তিনি বলেছিলেন ইতোমধ্যে পানির বিল বৃদ্ধির জন্য মহানগর আওয়ামী লীগ প্রতিবাদ জানিয়েছে। পানির বিল সহনীয় পর্যায়ে আনার আহবান জানানো হয়েছিল। কিন্তু সিসিক’র পক্ষ থেকে এখনো কোনো কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হয়নি। সেজন্য মহানগর আওয়ামী লীগ কর্মসূচী ঘোষণা করছে।

এবিএ/১২ জানুয়ারি

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল