মাজার জিয়ারতে আসা মানুষদের জন্য বিশেষ ব্যবস্থা চান মেয়র আরিফ – দৈনিক সিলেটের দিনকাল

মাজার জিয়ারতে আসা মানুষদের জন্য বিশেষ ব্যবস্থা চান মেয়র আরিফ

প্রকাশিত: ৩:০৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২০

মাজার জিয়ারতে আসা মানুষদের জন্য বিশেষ ব্যবস্থা চান মেয়র আরিফ

সিলেটের দিনকাল ডেস্ক:
হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরান (রহ.) এর মাজার রয়েছে সিলেটে। এছাড়াও ইসলাম ধর্মের আরো অনেক প্রখ্যাত ওলি, আউলিয়ারা শুয়ে আছেন পূণ্যভূমি হিসেবে খ্যাত সিলেটের মাটিতে। ফলে সিলেটে প্রায় প্রতিদিনই বাইরের জেলাগুলো থেকে মাজার জিয়ারতে আসেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

বিশেষ করে বৃহস্পতিবার শাহজালাল (রহ.) ও শাহপরান (রহ.) এর মাজারে ঢল নামে মানুষের। এসব মানুষদের জন্য সিলেট মহানগরীতে একটি পৃথক জায়গায় বিশেষ ব্যবস্থা করতে চান সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। বুধবার সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির এক অনুষ্ঠানে নিজের এই ভাবনার কথা জানান মেয়র।

আরিফ বলেন, ‘বৃহস্পতিবারে সিলেটের দুই মাজারে হাজার হাজার মানুষ আসেন। শুক্রবার থেকে শনিবার তারা বিদায় নেন। এ তিন দিনে মানুষের চাপে নগরীতে ময়লা-আবর্জনা বেড়ে যায়, যা সিটি করপোরেশনকে পরিষ্কার করতে হয়। এছাড়া বাইরে থেকে আসা যানবাহনের চাপে যানজটও দেখা দেয়। যানবাহন রাখার নির্দিষ্ট কোনো জায়গাও নেই।’

মেয়র বলেন, ‘যারা মাজারে আসেন, তাদের গাড়ির পার্কিং, তাদের বিশ্রামাগার, ওয়াশরুম প্রভৃতি সুবিধা সম্বলিত একটি নির্দিষ্ট জায়গা দরকার। যেখানে রান্নাবান্নার ব্যবস্থাও থাকবে, চাইলে বাইরের মানুষরা রান্না করে খেতে পারবেন। জেলা প্রশাসনের মাধ্যমে জায়গা অধিগ্রহণ করে এটা করা যেতে পারে।’

আরিফ আরো বলেন, ‘এটা করা সম্ভব হলে বাইরে থেকে আসা যানবাহনগুলো যততত্র রাখা বন্ধ হবে, যানজট তৈরি হবে না। পরিবেশের জন্যও ভালো হবে। বাইরে থেকে আসা মানুষের হয়রানিও কমবে।’ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এমপি। সভাপতিত্ব করেন চেম্বার সভাপতি এ টি এম শোয়েব।

  •  
  •  
  •  
  •  
  •