মানবপাচারকারীদের খুঁজে বের করা হবে: আইজিপি

প্রকাশিত: ১১:৩৮ অপরাহ্ণ, জুন ৭, ২০২০

মানবপাচারকারীদের খুঁজে বের করা হবে: আইজিপি

অনলাইন ডেস্ক

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ বলেছেন, মানবপাচারকারীরা দেশে-বিদেশে যেখানেই লুকিয়ে থাকুক না কেনও, প্রত্যেককে খুঁজে বের করা হবে।

তিনি বলেন, স্বজনদের যারা ভাই, বোন, পিতা-মাতা হারা করেছে তাদের ক্ষমা নেই।   মানবপাচারকারীদের বিরুদ্ধে নেওয়া হবে কঠোর আইনি ব্যবস্থা। স্বজনদের কান্নার দাগ শুকানোর আগেই, এই অপরাধী চক্রকে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক আইনি পদক্ষেপ নিতে হবে।

রোববার (৭ জুন) বিকেলে ভিডিও কনফারেন্সে এ কথা বলেন তিনি। আইজিপি বলেন, বাংলাদেশের প্রত্যেক নাগরিকের জীবন আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ।  বাংলাদেশিকে হত্যা করা হয়েছে—এটা অত্যন্ত মর্মান্তিক।

আইজিপি বলেন, যেভাবে আমাদের দেশের মানুষকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে তা কোনোভাবেই মেনে নেওয়া যায় না।  গত ২৮ মে ২৬ বাংলাদেশি নাগরিকের হত্যাকাণ্ডের বিষয়টি অত্যন্ত মর্মান্তিক।

পুলিশের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের উদ্দেশ্যে বেনজীর আহমেদ বলেন, আমাদের দেশের মানুষকে অসহায়ভাবে মৃত্যুবরণ করতে হবে, সেই অবস্থানে এখন বাংলাদেশ নেই।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্যাগী ও মোহনীয় নেতৃত্বে বাংলাদেশ আজ আত্ম—মর্যাদায় বলীয়ান এক অন্য বাংলাদেশ।  অর্থ উপার্জন ও জীবিকার জন্য দুর্গম ও অবৈধ পথে বিদেশের মাটিতে পাড়ি জমানোর কোনও কারণ নেই।  এই বাংলাদেশ এখন মধ্য আয়ের একটি উন্নয়নশীল দেশ।  অদম্য গতিতে এগিয়ে চলেছি আমরা।

তিনি বলেন, যারা আমাদের দেশের নাগরিকদের প্রতারণার মাধ্যমে বিদেশে নিয়েছে, যাদের কারণে এই নির্মম মৃত্যু ঘটেছে তাদের একজনকেও ছাড় দেওয়া হবে না।

ভিডিও কনফারেন্সে তিনি র‌্যাব, ডিএম‌পি, সিআইডি, পিবিআইসহ পুলিশের মাঠ পর্যায়ের সংশ্লিষ্ট সব ইউনিটকে একযোগে অভিযান পরিচালনার নির্দেশ দেন।

ফেসবুকে সিলেটের দিনকাল