মানবসেবার উজ্জ্বল দৃষ্টান্ত আমাদের হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মাহবুবুর রহমান ভূইয়া স্যার

প্রকাশিত: ১১:৪১ অপরাহ্ণ, জুন ১৯, ২০২২

মানবসেবার উজ্জ্বল দৃষ্টান্ত আমাদের হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মাহবুবুর রহমান ভূইয়া স্যার

মানবসেবার উজ্জ্বল দৃষ্টান্ত আমাদের হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মাহবুবুর রহমান ভূইয়া স্যার

ইসরাইল আলী সাদেক

প্রাকৃতিক দুর্যোগ এমন একটি বিষয় যা জনজীবন বিপন্ন করে তুলে। তখন খুব বেশি প্রয়োজন দেখা দেয় মানবিক সহায়তার। এরকম দুঃসময়ে একে অপরের পাশে দাঁড়ানোর মানসিকতা সবার থাকে না। অনেক সময় যান্ত্রিক ত্রুটি, বিদ্যুৎ ও মোবাইল নেটওয়ার্কের বিপর্যয়সহ জরুরি সেবা বাধাগ্রস্থ হয়ে দুর্ভোগ আরও বাড়িয়ে দেয়। এমনই এক কঠিন মুহুর্তের স্বাক্ষী হয়ে দিনাতিপাত করছি আমরা সিলেটবাসী। বন্যার এই করাল গ্রাস থেকে বাদ পড়েনি কেউ। চাকরিজীবী, দিনমজুর, কৃষকসহ সকল শ্রেণি পেশার মানুষ -এমনকি সিলেট ভ্রমণে আসা অনেক পর্যটকরাও পড়েছেন বন্যার রোষানলে।
আমরা সেবা নামক এমন এক মহান পেশায় নিয়োজিত, যা মানুষের দু:সময়ে আমাদের দায়িত্ব আরও বাড়িয়ে দেয়। যে কোন দুর্যোগে মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিতে আমাদেরকে কাজ করতে হয় অতন্দ্র প্রহরীর মতো। আমরা অর্থাৎ দেশের নার্সিং সমাজ সেটা হাসিমুখেই করে থাকে।
আমি এবং আমার সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সকল নার্সিং কর্মকর্তা অত্যন্ত সৌভাগ্যবান যে, আমরা এমন একজন দুঃসাহসী, দায়িত্বশীল ও জনবান্ধব অভিভাবককে হাসপাতালের পরিচালক হিসেবে পেয়ে। আমাদের মাথার উপর ছায়া হয়ে আছেন আমাদের হাসপাতালের শ্রদ্ধাভাজন পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মাহবুবুর রহমান ভূইয়া স্যার।
স্যারের দূরদর্শী চিন্তাধারায় গত শনিবার (১৮ জুন) থেকে পানিবন্দি থেকেও অত্যন্ত সুন্দরভাবে রোগীদের সেবা কার্যক্রম চালিয়ে যেতে আমরা সক্ষম হয়েছি। স্যারের দিকনির্দেশনা আমাদের জন্য এক বিশাল উৎসাহ হিসেবে কাজ করে।
সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত সকল নার্সিং কর্মকর্তা ও কর্মচারীদের উৎসাহ প্রদান ও নিবিড় তদারকির জন্য স্যার শনিবার (১৮ জুন) সকাল থেকে অদ্যাবদি হাসপাতালেই অবস্থান করছেন; যা সত্যিই দৃষ্টান্ত ও অনুপ্রেরনামূলক। কঠিন এই সময়টাতে স্যার ভুলে যাননি সিলেট নার্সিং কলেজে অধ্যয়নরত ও হোস্টেলে অবস্থানরত নার্সিং কর্মকর্তাদেরও। স্যার নিজে থেকে বার বার সকলের খোঁজ নিয়েছেন, থাকা খাওয়ার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করেছেন।
দুর্যোগের কঠিন এই মুহূর্তে একজন অভিভাবক হিসেবে যতটা প্রয়োজন তার কোন কিছুতেই কমতি করেন নি স্যার। আমরা স্যারকে এবং দুঃসময়ে স্যারের এই উদ্যোগকে কৃতজ্ঞচিত্তে স্মরণ রাখবো। মহান মনের মানুষ আমাদের স্যারের সুস্থতা ও দীর্ঘায়ুর কামনা করি।
কৃতজ্ঞতায় ::
ইসরাইল আলী সাদেক
সাধারণ সম্পাদক
বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ)
সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল সিলেট শাখা।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল