মিয়াদ হত্যা: রায়হানকে প্রধান আসামী করে মামলা – দৈনিক সিলেটের দিনকাল

মিয়াদ হত্যা: রায়হানকে প্রধান আসামী করে মামলা

প্রকাশিত: ১:২৮ পূর্বাহ্ণ, অক্টোবর ১৯, ২০১৭

মিয়াদ হত্যা: রায়হানকে প্রধান আসামী করে মামলা

নগরীর টিলাগড়ে প্রতিপক্ষ গ্রুপের কর্মীদের ছুরিকাঘাতে নিহত ওমর আহমদ মিয়াদ (২২) হত্যার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (১৮ অক্টোবর) রাতে নিহতের পিতা আকুল মিয়া বাদী হয়ে সিলেট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম রায়হান চৌধুরীকে প্রধান আসামী করে ১০জনের নাম উল্লেখ করে এবং ৪-৫ জনকে অজ্ঞাত আসামী করে এ হত্যা মামলা দায়ের করেন।

মামলা হওয়ার কথা নিশ্চিত করে সিলেট শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন  বলেন, নিহতের পিতা আকুল মিয়া বাদী হয়ে শাহপরান থানারমামলা (মামলা-৬ তাং ১৮/১০/১৭) করেন।

মামলায় অন্য আসামীরা হলেন, তোফায়েল আহমদ, দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সরোয়ার হোসেন চৌধুরী, জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জোবায়ের খান, জেলা ছাত্রলীগের সমাজসেবা সম্পাদক জাকারিয়া মাহমুদ, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ফাহিম শাহ্‌, জেলা ছাত্রলীগের উপ দপ্তর সম্পাদক রাফিউল করিম মাসুম, রুহেল, ফকরুল আহমদ, শওকত হাসান মানিক। এছাড়াও আরও ৪-৫ জনকে অজ্ঞাত আসামী করা হয়েছে।

মামলার আসামী তোফায়েল আহমদ ও ফখরুল আহমদ দুজনকে আগেই গ্রেপ্তার করেছে পুলিশ।

ঘটনার পরপরই ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল এলাকা থেকে তোফায়েলের ভাই ফখরুল ইসলামকে আটক করা হয়। আটক ফখরুল ছাত্রদলের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ও সিলেট সিটি কর্পোরেশনের লাইসেন্স শাখায় চাকরি করেন।

এদিকে তোফায়েলকে বুধবার ভোরে ঢাকার শেরেবাংলা নগর জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট থাকে চিকিৎসাধীন অবস্থায় তাকে আটক করে পুলিশ।

প্রসঙ্গত, সোমবার বিকেলে সিলেট নগরীর টিলাগড়ে প্রতিপক্ষ গ্রুপের কর্মীদের ছুরিকাঘাতে নিহত হন ওমর আহমদ মিয়াদ (২২) নামের ওই ছাত্রলীগ কর্মী। এতে আহত হয়েছেন আরও দুই কর্মী। মিয়াদ লিডিং ইউনিভার্সিটির আইন বিভাগের ছাত্র। জগন্নাথপুর উপজেলার বালিশ্রী গ্রামের আকুল মিয়া ও ডালিয়া বেগম দম্পতির দ্বিতীয় সন্তান।

ফেসবুকে সিলেটের দিনকাল