মি: সেক্রেটারী আপনার প্রতি আমার কিছু প্রশ্ন,কিছু আবেদন! – দৈনিক সিলেটের দিনকাল

মি: সেক্রেটারী আপনার প্রতি আমার কিছু প্রশ্ন,কিছু আবেদন!

প্রকাশিত: ১:৩২ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১, ২০১৭

মি: সেক্রেটারী আপনার প্রতি আমার কিছু প্রশ্ন,কিছু আবেদন!

বাংলাদেশ ছাত্রদলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সিলেটের গর্বিত কৃতি সন্তান জাকির হোসেন’র কাছে কিছু প্রশ্ন করে সিলেট জেলা ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক সুহেল ইবনে রাজা তার ব্যবহারিত ফেইসবুকে পোষ্ট দিয়েছেন। যা নিন্মে তুলে ধরা হলো:

মি: সেক্রেটারী আপনার প্রতি আমার কিছু প্রশ্ন,কিছু আবেদন!

বন্ধুপ্রতীম ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের সেক্রেটারী আপনি। আপনি আমাদের সিলেটের সন্তান আপনার প্রতি আমি সিলেট জেলা ছাত্রদলের একজন নগন্য কর্মী হিসেবে কিছু প্রশ্ন রাখতে চাই।

জাকির ভাই আপনী সিলেটের সন্তান হিসেবে আমরা গর্ববোধ করি। যে ছাত্রলীগের মত অন্যতম একটি শীর্ষ ছাত্র সংগঠনে নেতৃত্ব দিচ্ছেন আমাদের সিলেটের সন্তান। দেশের আধ্যাত্মিক রাজধানী খ্যাত শাহজালাল (র.) ও শাহপরান (র.) সহ ৩৬০ আউলিয়ার স্মৃতি বিজড়িত পুন্যভুমি হচ্ছে আমাদের সিলেট।

আমাদের সিলেটে রয়েছে র্দীঘ দিনের সহনশীল রাজনীতির গৌরবোজ্জল ইতিহাস। অত্যন্ত ব্যাতিত হৃদয়ে বলতে হচ্ছে আমরা আদর্শিকভাবে ভিন্ন রাজনৈতিক দলের কর্মী হলেও সবকিছু আদর্শিকভাবে মোকাবেলা করে থাকি। আমরা রাজনৈতিক প্রতিযোগিতায় বিশ্বাস করি প্রতিহিংসায় নয়। কিন্তু সম্প্রতি সিলেট এর ঐতিহ্যবাহী শীর্ষ বিদ্যাপীঠ এমসি কলেজে ছাত্রদলের শান্তিপুর্ন মিছিলে ছাত্রলীগের সশস্ত্র হামলার নিন্দা জানানোর ভাষা আমার জানা নেই। কোন উস্কানী ছাড়া ছাত্রদলের মিছিলে এমন নগ্ন হামলা ও ব্যানার কেড়ে নিয়ে আগুন দিয়ে পুড়িয়ে ফেলার ঘটনা সিলেটের গৌরবোজ্জল ছাত্র রাজনীতির ইতিহাসে কলংকের কালেমা লেপন করেছে। ছাত্রলীগের অভিভাবক ও সিলেটের সন্তান হিসেবে আপনার কাছে এর বিচার দাবী করছি।

আমাদের অতীত ছাত্র রাজনীতির ইতিহাস পর্যালোচনা করলে দেখা যায় ক্যাম্পাসে এমন ন্যাক্কারজনক ঘটনা কখনো ঘটেনি। ক্ষমতার দম্ভ ক্ষনস্থায়ী। ক্ষমতার জোরে প্রতিপক্ষের উপর হামলা ও ব্যানারে অগ্নি সংযোগের অপরাজনীতি আমাদের রাজনৈতিক ঐতিহ্যকে ভুলুন্ঠিত করেছে। আমরা ক্ষমতা কিংবা ক্ষমতার বাইরে থাকলেও সকল ক্যাম্পাসে সকল দলের রাজনৈতিক সহাবস্থানে বিশ্বাস করি। সিলেটের ছাত্রলীগের নেতৃত্বে আসা কতিপয় অতিঊৎসাহী নতুন ছাত্রলীগের নেতাদের অনৈতিক কর্মকান্ডে ছাত্রলীগের ইতিহাস ঐতিহ্য বিনষ্ট হোক তা আমরা প্রত্যাশা করিনা।

আপনার কাছে প্রশ্ন রাখতে চাই- সিলেটের দীর্ঘ দিনের লালিত রাজনৈতিক ঐতিহ্য রক্ষায় কার্যকর পদক্ষেপ নিন।

সিলেটকে সারা দেশের সাথে তুলনা না করে আপনার নিজের শহর হিসেবে দেখুন। সকল ক্যাম্পাসে সকল ছাত্র সংগঠনের সহাবস্থান নিশ্চিত করুন। সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত কতিপয় ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে ব্যাবস্থা নিন। আমরাও ভবিষ্যতে ক্ষমতায় গেলে আপনার এ কাজের মুল্যায়ন করবো। অন্যতায় ইতিহাস কাউকে ক্ষমা করবে না।

আপনার প্রতি আহ্বান জানাই আসুন রাজনৈতিক প্রতিযোগিতার চর্চা করি রাজনৈতিক প্রতিহিংসা পরিহার করি। আমাদের পুন্যভুমি সিলেটের দীর্ঘ দিনের লালিত গৌরবোজ্জল ছাত্র রাজনীতি সোনালী অতীত ফিরিয়ে আনি। আশা করি সিলেটের সন্তান হিসেবে প্রতিপক্ষ রাজনৈতিক ছাত্র সংগঠনের এক নগন্য কর্মীর প্রশ্নের জবাব দিবেন। পরিশেষে ভাল ও সুস্থ থাকুন এই শুভ কামনা জানাই।

সোহেল ইবনে রাজা
সহ-সাংগঠনিক সম্পাদক
সিলেট জেলা ছাত্রদল।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল