মুজিববর্ষের ক্ষণগণনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী – দৈনিক সিলেটের দিনকাল

মুজিববর্ষের ক্ষণগণনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৪:৪৫ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২০

মুজিববর্ষের ক্ষণগণনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

সিলেটের দিনকাল ডেস্ক:
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা অনুষ্ঠানে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার বিকেল ৪টা ২০ মিনিটের দিকে রাজধানীর পুরনো বিমানবন্দরে অনুষ্ঠানস্থলে পৌঁছান তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানা, ছেলে সজিব ওয়াজেদ জয়সহ পরিবারের অন্যান্য সদস্যরা।

পুরনো বিমানবন্দরে জাতির পিতা ব্ঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের প্রতীকী বিমান অবতরণের মাধ্যমে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু করা হবে। বিমান থেকে আলোক প্রক্ষেপণ ও তোপধ্বনি, প্রতীকী গার্ড অব অনার প্রদান করা হবে।

প্রধানমন্ত্রী উদ্বোধন করার পর প্রতিটি জেলা, উপজেলা ও জনপরিসরে ক্ষণগণনা শুরু হবে। দেশের ৫৩ জেলা, ২টি উপজেলা, ১২টি সিটি কর্পোরেশনের ২৮টি পয়েন্ট, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ রাজধানীর ৮৩টি পয়েন্টে কাউন্টডাউন ঘড়ি বসানো হয়েছে। উল্লেখযোগ্য কিছু এলাকা হচ্ছে, জাতীয় সংসদ ভবন, হাতিরঝিল, মেহেরপুরের মুজিবনগর ও গোপালগঞ্জের টুঙ্গিপাড়া।

প্রসঙ্গত, করাচির কারাগার থেকে মুক্তি পাওয়ার পর ১৯৭২ সালের ১০ জানুয়ারি লন্ডন থেকে দিল্লি হয়ে দেশে ফিরেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ওই বিকেলে তেজগাঁওয়ের পুরাতন বিমানবন্দরে উড়োজাহাজ থেকে বঙ্গবন্ধু নেমেছিলেন সদ্য স্বাধীন বাংলাদেশের মাটিতে। ঐতিহাসিক সেই দিনটিকে বেছে নেয়া হয়েছে বাংলাদেশের স্বাধীনতার রূপকারের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা হিসেবে।

ফেসবুকে সিলেটের দিনকাল