মুজিববর্ষে ‘ফ্রি’ সংযোগ: সিলেটে ল্যান্ডফোনের আবেদন বাড়ছে – দৈনিক সিলেটের দিনকাল

মুজিববর্ষে ‘ফ্রি’ সংযোগ: সিলেটে ল্যান্ডফোনের আবেদন বাড়ছে

প্রকাশিত: ৮:২৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২০

মুজিববর্ষে ‘ফ্রি’ সংযোগ: সিলেটে ল্যান্ডফোনের আবেদন বাড়ছে

নিজস্ব প্রতিবেদক:
মুজিববর্ষে ল্যান্ডফোনসহ অন্যান্য সুবিধা বিনামূল্যে দেওয়ার ঘোষণার পর সিলেটে বাংলাদেশ টেলিকমিউনিকেশনস লিমিটেডের (বিটিসিএল) গ্রাহক বাড়ছে। প্রতিদিন নতুন সেবা নিতে অফিসে ভিড় করছেন গ্রাহকরা। কর্তৃপক্ষ জানায়, গত দুই মাসে বিনামূল্যে ১২০টি ল্যান্ডফোন সংযোগ নিয়েছেন গ্রাহকরা। অথচ পূর্বে প্রতি মাসে মাত্র ৮-১০টি আবেদন আসতো।

গত বুধবার সিলেট বিটিসিএল উপ-মহাব্যবস্থাপক আব্দুস ছামাদ বলেন, মুজিববর্ষে গ্রাহকদের দ্রুত সেবা দেওয়ার জন্য কর্মকর্তা ও কর্মচারীদের নির্দেশ দেওয়া হয়েছে। বিনামূল্য সংযোগ পেয়ে গ্রাহকরাও আগ্রহী। কলরেটও কমানো হয়েছে। ল্যান্ডফোন থেকে ল্যান্ডফোনে আনলিমিটেড কল প্রতিমাসে ১৫০ টাকা করা হয়েছে। ল্যান্ডফোন থেকে মোবাইল প্রতি মিনিট ৫২ পয়সা কল রেট করা হয়েছে। থাকছে না কোনও লাইন চার্জ।

তিনি আরও বলেন, সিলেট সিটি করপোরেশনের উন্নয়নমূলক কাজের কারণে বিটিসিএলের অনেক সংযোগ বিচ্ছিন্ন হয়। সেগুলো মেরামত করার কাজ চলছে। ইউনিয়ন পর্যায়ে যেসব গ্রাহকরা ল্যান্ডফোনের সংযোগ নিয়ে বিভিন্ন কারণে ক্ষতিগ্রস্ত হয়েছিলেন, সেগুলা খুঁজে বের করে সমস্যা সমাধান করা হচ্ছে।

নতুন সংযোগ নিতে আসা শহরের লামা বাজারের ব্যবসায়ী আনোয়ার সাদাত বলেন, বিনামূল্যে সংযোগের ঘোষণা শুনেই এসেছি। কিন্তু অফিসে যারা কাজ করেন তারা যথেষ্ট আন্তরিক নন। কোনও কিছু বুঝতে গেলে তারা সময় নেন বেশি।কাজ এবং গ্রাহকদের সেবা দেওয়ার জন্য আরও বেশি আন্তরিক হতে হবে। তাহলে উদ্যোগটি আরও প্রশংসিত হবে।

বিটিসিএল সূত্র জানায়, সিলেটে গত বছরের ডিসেম্বর থেকে এ বছরের ১০ ফেব্রুয়ারি পর্যন্ত ল্যান্ডফোন সংযোগ বিনামূল্যে নিয়েছেন ১২০ গ্রাহক। অপটিক্যাল ফাইবারের মাধ্যমে উচ্চ গতির ইন্টারনেট ও টেলিফোন সংযোগ নিয়েছেন ৩১ গ্রাহক, কপার ক্যাবলের মাধ্যমে ইন্টারনেট ও টেলিফোনের সংযোগ নিয়েছেন ৪৭ গ্রাহক এবং লিজ লাইনের মাধ্যমে সংযোগ নিয়েছেন ১৭ গ্রাহক।

  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল