মুজিববর্ষ উপলক্ষে শাবিতে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন – দৈনিক সিলেটের দিনকাল

মুজিববর্ষ উপলক্ষে শাবিতে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন

প্রকাশিত: ৪:৩৫ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০২০

মুজিববর্ষ উপলক্ষে শাবিতে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন

শাবি প্রতিনিধি 
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (২৩ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে শাহপরান হল সংলগ্ন টিলায় আমগাছের চারা রোপণ করে বৃক্ষরোপন কর্মসূচী উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।
উদ্বোধনকালে উপাচার্য সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, বৈশ্বিক মহামারী করনাকালীন সময়ে আমাদের সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে দেশের জন্য কাজ করে যেতে হবে। গাছ আমাদের প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় সম্মুখ যোদ্ধা হিসেবে কাজ করে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সারাদেশ ব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে আজ শাবিপ্রবিতে এই বৃক্ষরোপণ কর্মসূচীর শুভ উদ্বোধন করা হলো।
বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন শেষে সৈয়দ মুজতবা আলী হলের বর্ধিত অংশের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন উপাচার্য। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন, প্রধান প্রকৌশলী সৈয়দ হাবিবুর রহমানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল