মুসলিম হ্যান্ডস স্কুল অব এক্সেলেন্স-এর নিজস্ব ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন – দৈনিক সিলেটের দিনকাল

মুসলিম হ্যান্ডস স্কুল অব এক্সেলেন্স-এর নিজস্ব ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

প্রকাশিত: ১২:১৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০১৬

মুসলিম হ্যান্ডস স্কুল অব এক্সেলেন্স-এর নিজস্ব ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

unnamed২৫ সেপ্টেম্বর ২০১৬, রবিবার: আন্তর্জাতিক চ্যারিটি সংস্থা মুসলিম হ্যান্ডস ইন্টারন্যাশনালের অর্থায়নে পরিচালিত এমএইচ স্কুল অব এক্সেলেন্স-এর নিজস্ব ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠান গতকাল রবিবার নগরীর খাদিম নগরের স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। প্রায় ০.৬৫ একর জমির উপর নির্মিত প্রথম একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মুসলিম হ্যান্ডস ইন্টারন্যাশনাল বাংলাদেশ-এর উপদেষ্টাম-লীর সদস্য, মুরশিদে বরহক হযরত আল্লামা ইমাদ উদ্দীন চৌধুরী বড় ছাহেব কিবলাহ ফুলতলী। এসময় তিনি বলেন, বিত্তবানদের পাশাপাশি, গরীব, এতিম শিক্ষার্থীদের উন্নতমানের পড়া লেখার সুযোগ হবে এই প্রতিষ্ঠানে। ইসলামী ও সাধারণ শিক্ষার সমন্বয়ে ব্যতিক্রমি একটি ইংলিশ মিডিয়াম স্কুল অব এক্সেলেন্স। আমরা আশাকরি হযরত শাহজালাল (র.)’র মাটিতে প্রতিষ্ঠিত এই প্রতিষ্ঠান একদিন এদেশের স্বনামধন্য প্রতিষ্ঠানে পরিণত হবে। তিনি যাদের সাহায্যে এই স্কুল পরিচালিত হয় এবং এ স্কুল সংশ্লিষ্ট সকলের দুনিয়া ও আখেরাতে কল্যাণ কামনা করে দুআ করেন।
উল্লেখ্য, মুসলিম হ্যান্ডস ইন্টারন্যাশনাল-এর অর্থায়নে ২০০৬ সালে নগরীর রায়নগরে অস্থায়ী ক্যাম্পাসে যাত্রা শুরু করে এমএইচ স্কুল অব এক্সেলেন্স। প্রতিষ্ঠালগ্ন থেকেই একটি আদর্শ ইংরেজি মাধ্যমের স্কুল হিসেবে সর্বমহলে গ্রহণযোগ্যতা অর্জন করে প্রতিষ্ঠানটি। জাতীয় শিক্ষাক্রম অনুসরণে ইংরেজি মাধ্যমে পরিচালিত প্রতিষ্ঠান হিসেবে ইতোমধ্যে পিএসসি, জেএসসি সহ বোর্ড পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করে সূধীমহলের দৃষ্টি আকর্ষন করতে সক্ষম হয়েছে। প্রতিষ্ঠার ১০ বছরের মাথায় নিজস্ব ক্যাম্পাসে গমনের মাধ্যমে শিক্ষাক্ষেত্রে নতুনত্ব নিয়ে আসবে প্রতিষ্ঠানটি। নগরীর কোলাহলমুক্ত মনোরম পরিবেশ, সুপরিসর ক্যাম্পাস ও খেলার মাঠ, সাস্থ্যসম্মত আবাসিক হোস্টেল, পরিকল্পিত শ্রেণিকক্ষ মিলিয়ে প্রতিষ্ঠানটি সিলেটের শিক্ষাঙ্গনে ইতিবাচক পরিবর্তনের সূচনা করবে বলে অভিভাবকগণ মনে করছেন।
ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী, সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ্জ শফিকুর রহমান চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্জ আশফাক আহমদ, দরগাহে শাহপরান (রহ.)’র মোতাওয়াল্লি সৈয়দ মামুনুর রশীদ। মোল্লারগাও ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ¦ মখন মিয়া, খাদিম নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট আফছর আহমদ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মুসলিম হ্যান্ডস ইন্টারন্যাশনাল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মাওলানা গুফরান আহমদ চৌধুরী, সিনিয়র প্রজেক্ট ম্যানেজার আশরাফুজ্জামান, বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় সমাজ কল্যাণ সম্পাদক মাহমুদ হাসান চৌধুরী রায়হান, হযরত শাহজালাল দারুচ্ছ সুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা আবু সালেহ মো. কুতুবুল আলম, তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি মোহাম্মদ ফখরুল ইসলাম, সাবেক কেন্দ্রীয় সভাপতি মো: আজির উদ্দিন পাশা, নজীর আহমদ হেলাল, ওয়েসিস হসপিটালের ম্যানেজিং ডাইরেক্টর ডা. ইুুরুল হাসান সিদ্দিকী, ডাইরেক্টর ফরিদ আহমদ, নর্থইস্ট ইউনিভার্সিটির ইংরেজী লেকচারার নোমান আহমদ, তালামীযে ইসলামীয়ার কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ মুহিবুর রহমান, সহ-প্রচার সম্পাদক হুমায়ুনুর রহমান লেখন ও  স্কুল অব এক্সেলেন্স এর সকল শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল