মুহিতের মৃত্যুতে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের কর্মসূচি

প্রকাশিত: ৩:৪৬ অপরাহ্ণ, এপ্রিল ৩০, ২০২২

মুহিতের মৃত্যুতে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের কর্মসূচি

সিলনিউজ বিডি ডেস্ক :: সাবেক অর্থমন্ত্রী জনাব আবুল মাল আব্দুল মুহিত সাহেবের মৃত্যুতে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের কর্মসূচি।

সিলেটের উজ্জ্বল নক্ষত্র, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বৃহত্তর সিলেটের অভিভাবক, সাবেক সফল অর্থমন্ত্রী, সিলেট-১ আসনের সাবেক সংসদ সদস্য, দেশবরেণ্য অর্থনীতিবীদ, ভাষা সৈনিক, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর অন্যতম সদস্য জনাব আবুল মাল আব্দুল মুহিত (শুক্রবার দিবাগত রাত ১২ঃ৫৫ মিনিটে) ঢাকা ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ বিকেল আনুমানিক ০৩:০০ ঘটিকায় জনাব আবুল মাল আব্দুল মুহিত সাহেবের মরদেহ সিলেটের উদ্দেশ্যে ঢাকা থেকে রওয়ানা হবে।

জনাব আবুল মাল আব্দুল মুহিতের মৃত্যু পরবর্তী কর্মসূচি গ্রহণের জন্য আজ দুপুর ১২:০০ ঘটিকায় হাফিজ কমপ্লেক্সে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের যৌথ উদ্যোগে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় নিম্ন লিখিত কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

## রাত আনুমানিক ০৯:০০ ঘটিকায় হাফিজ কমপ্লেক্সে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের পক্ষে মরদেহ গ্রহণ করে রাতে হাফিজ কমপ্লেক্সে মরদেহ রাখা;

## আগামীকাল ০১ মে, রবিবার দুপুর ১২:০০ ঘটিকায় সকল স্তরের জনগণের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদনে জন্য মরদেহ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে।

## আগামীকাল ০১ মে, রবিবার সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে দুপুর ১২:০০ ঘটিকায় মরদেহে শ্রদ্ধা নিবেদন;

## আগামী কাল ০১ মে, রবিবার ০২:০০ ঘটিকায় সিলেটের ঐতিহাসিক আলিয়া মাদ্রাসা মাঠে জানাজা অনুষ্ঠিত হবে;

## জানাজা শেষে রায়নগরস্থ ডিপুটি বাড়িতে মরহুমের পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হবে;

## সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের পক্ষে আজ শনিবার ও আগামী কাল রবিবার ০২ দিনব্যাপী শোক পালনের কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে:

** কালোব্যাজ ধারণ;

** সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে কালো পতাকা উত্তোলন;

** সিলেটের সকল উপজেলায় ও সিলেট মহানগরের সকল ওয়ার্ডের বিভিন্ন মসজিদ ও মন্দিরে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া ও প্রার্থনার আয়োজন;

** পবিত্র ঈদুল ফিতরের পরের দিন বাদ জোহর হযরত শাহজালাল (রহ:) মাজার মসজিদে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল