`মৃত্যু অমোঘ, কিন্তু কিছু মৃত্যু মানা যায় না ‘ – দৈনিক সিলেটের দিনকাল

`মৃত্যু অমোঘ, কিন্তু কিছু মৃত্যু মানা যায় না ‘

প্রকাশিত: ৩:০১ অপরাহ্ণ, জুন ১৫, ২০২০

`মৃত্যু অমোঘ, কিন্তু কিছু মৃত্যু মানা যায় না ‘

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সিলেট সিটি করপোরেশনের (সিসিক) সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।

সোমবার (১৫ জুন) এক শোকবার্তায় এইচ টি ইমাম বলেন, ‘মৃত্যু অমোঘ, কিন্তু কিছু মৃত্যু কখনোই মেনে নেওয়া যায় না। নীরব নিথর পাথরও যেন ঢুকরে ওঠে। এ রকমই কিছু বিয়োগান্তক নীল বেদনায়। আমাদের অতি প্রিয় সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র এবং বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য বদর উদ্দিন আহমদ কামরানের হঠাৎ চলে যাওয়ায় আমরা স্তম্ভিত, নির্বাক।’

‘বদরউদ্দিন আহমদ কামরান একজন সফল রাজনীতিবিদ, কর্তব্যপরায়ণ ও আকর্ষণীয় গুণাবলিসম্পন্ন মানুষ হিসেবে সবার কাছে সমাদৃত ছিলেন। সিলেট সিটি করপোরেশনের শুরু থেকে ১০ বছর সুখ-দুঃখের সাথী ছিলেন তিনি।’

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় অবিচল মহান এ ব্যক্তিটি মুক্তিযুদ্ধের চেতান বাস্তবায়নে এবং সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ছিলেন সর্বদা বলিষ্ঠ কণ্ঠস্বর।

সবশেষে তিনি মরহুম বদর উদ্দিন আহমদ কামরানের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবার ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা ও সহানুভূতি জানান।

এর আগে গত ৫ জুন সিলেট ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে কামরানের করোনা পজিটিভ ধরা পড়ে। ওইদিন রাত থেকে প্রথমে বাসায় আইসোলেশনে রাখা হলেও ৬ জুন সকালে বমি আর জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হন। তবে বমি ও জ্বর কিছুটা নিয়ন্ত্রণে থাকলেও অবস্থার তেমন কোনো পরিবর্তন হয়নি। পরে অবস্থা সংকটাপন্ন হওয়াতে রোববার (৭ জুন) সন্ধ্যায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। চিকিৎসকরা প্রাথমিক পর্যবেক্ষণে তাকে প্লাজমা থেরাপি দেওয়ার সিদ্ধান্ত নেন। তার দেহে করোনাজয়ী কারো ‘এ’ পজিটিভ রক্তের সংগৃহীত প্লাজমা থেরাপি দেওয়া হয়।

তার স্বজনরা জানান, হাসপাতালে প্লাজমা থেরাপি দেওয়ার পর পরই বদর উদ্দিন আহমদ কামরান কিছুটা সুস্থ হয়ে ওঠেন। রোববার (১৪ জুন) দিনগত রাত পৌনে ৩টার দিকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বদরউদ্দিন আহমদ কামরান শেষ নিশ্বাস ত্যাগ করেন।

কামরানের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক

সিলেটের সাবেক মেয়র বদর উদ্দিন আহমেদ কামরানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (১৫ জুন) মন্ত্রী এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

কামরানের মৃত্যুতে জাপা চেয়ারম্যানের শোক

আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য এবং সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমেদ কামরানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের।

সোমবার (১৫ জুন) গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় তিনি প্রয়াত বদর উদ্দিন কামরানের বিদেহী আত্মার মাগফেরাত কামনার পাশাপাশি শোকার্ত পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছেন।

শোকবার্তায় জাপা চেয়ারম্যান বলেন, বদর উদ্দিন আহমেদ কামরান ছিলেন জনপ্রিয় একজন নেতা। যুবক বয়স থেকে মৃত্যুর আগ পর্যন্ত তিনি গণমানুষের সেবায় নিয়োজিত ছিলেন। সাধারণ মানুষের একান্ত আপনজন বদর উদ্দিন কামরান বেঁচে থাকবেন তার কর্মের মধ্যে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য এবং সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমেদ কামরানের মৃত্যুতে একইভাবে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা।

  •  
  •  
  •  
  •  
  •