মেসিকে নিয়ে ভাবি না: লিভারপুল কোচ – দৈনিক সিলেটের দিনকাল

মেসিকে নিয়ে ভাবি না: লিভারপুল কোচ

প্রকাশিত: ২:৪২ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০২০

মেসিকে নিয়ে ভাবি না: লিভারপুল কোচ

স্পোর্টস ডেস্ক :

বার্সা ছাড়ার পর মেসিকে দলে ভেড়াতে আগ্রহী অনেক দলই। সেই দৌড়ে শুরুতে এগিয়ে ছিল ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন ক্লাব লিভারপুলও।

মেসিকে সঙ্গী হিসাবে পেলে শক্তিমত্তায় দুর্বার হয়ে যাবে মোহামেদ সালাহর দল।

কিন্তু ইচ্ছা থাকলেও সে পথে এগুতে চাচ্ছেন না দলটির কোচ ইয়ুর্গেন ক্লপ।

এর কারণ হিসাবে তিনি জানিয়েছেন, মেসিকে কিনে নেয়ার মতো সামর্থ্যই নেই লিভারপুলের।

কেননা বার্সার চুক্তি অনুযায়ী, অন্য ক্লাবে যেতে হলে ৭০০ মিলিয়ন ইউরো বাই আউট ক্লজ দিয়ে যেতে হবে। যদিও বিষয়টি নিয়ে বার্সেলোনা সঙ্গে দ্বন্দ্বযুদ্ধে লিপ্ত হয়েছেন মেসি।

সেক্ষেত্রে এতো অর্থ ব্যয়ে মেসিকে অলরেডদের সঙ্গে যুক্ত করে নেয়ার সামর্থ্যই নেই লিভারপুলের। এমনটাই সাফ জানিয়ে দেন ক্লপ।

এক প্রশ্নের জবাবে অলরেডদের কোচ বলেছেন, ‘মেসি কে না চায়? সবাই চায় বিশ্ব সেরাকে নিজের দলে খেলাতে। কিন্তু চাইলেও আমাদের কোনো সুযোগ নেই। তাকে কেনার মতো এত বড় অঙ্কের অর্থ খরচ করা আমাদের জন্য সম্ভব নয়। যে কারণে মেসির বিষয়ে কোনো ভাবনা নেই আমাদের। ’

এদিকে মেসি সাবেক গুরু পেপ গার্দিওয়ালের শিষ্যত্বই বরণ করতে ইচ্ছুক বলে জানিয়েছেন মেসির বাবা জর্জ মেসি।

মেসিকে নিয়ে ক্লপের এমন বক্তব্যের পর জর্জ মেসি বলেন, ‘এমনটা হলে এটি অবশ্যই ম্যানচেস্টার সিটিকে সাহায্য করবে। তাদের হারানো আরও কঠিন হয়ে যাবে। আমার মতে, বিশ্বের সেরা খেলোয়াড় প্রিমিয়ার লিগে অংশ নিলে তা জমজমাট হয়ে উঠবে।’

বিশ্লেষকরা বলছেন, ম্যান সিটিতে মেসি নিশ্চিত হলে বিষয়টি নিয়ে অবশ্যই ভাবতে হবে লিভারপুলের। শক্ত প্রতিদ্বন্দ্বীকে স্বাভাবিকভাবেই চাইবে না তারা। সেক্ষেত্রে লিভারপুল কোচের ভাবনাহীন বসে থাকার সুযোগ নেই।

তথ্যসূত্র: গোল ডট কম