মেসির পেলেকে ছাড়িয়ে যাওয়ার রেকর্ড ব্যতিক্রমী উদযাপন – দৈনিক সিলেটের দিনকাল

মেসির পেলেকে ছাড়িয়ে যাওয়ার রেকর্ড ব্যতিক্রমী উদযাপন

প্রকাশিত: ৩:২৭ অপরাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০২০

মেসির পেলেকে ছাড়িয়ে যাওয়ার রেকর্ড ব্যতিক্রমী উদযাপন

স্পোর্টস ডেস্ক

রিয়াল ভায়োদলিদের বিপক্ষে গোল করে ফুটবলের রাজা পেলেকে ছাড়িয়ে যান আর্জেন্টাইন জাদুকর মেসি।

এদিন ম্যাচের ৬৫ মিনিটের সময় পেদ্রির এসিস্টকে নিখুঁতভাবে ভায়োদলিদের জালে প্রবেশ করান আর্জেন্টাইন এই ফরোয়ার্ড। আর এই গোল করে একক কোনো ক্লাবের হয়ে (বার্সেলোনা) ১৭ মৌসুমে ৬৪৪ তম গোল জমা করেন ঝুলিতে।

ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে ক্লাব সান্তোসের হয়ে ১৯ মৌসুমে গোল করেন ৬৪৩ টি। সে হিসাবে দুই মৌসুম আগেই মেসি ভেঙে দিয়েছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের সেই অনবদ্য রেকর্ড।

আর মেসির এই রেকর্ড উদযাপন করতে ব্যতিক্রমী এক পথ অবলম্বন করেছে বিয়ার প্রস্তুতকারক কোম্পানি বুডউইজার।

ক্লাব ক্যারিয়ারে মেসি এ পর্যন্ত যতজন গোলরক্ষকের বিপক্ষে গোল করেছেন, তাদের সবাইকে বড়দিনের উপহার হিসেবে বিয়ার উপহার দিয়েছেন মেসি।

হিসাব অনুযায়ী, বার্সেলোনার হয়ে করা মেসির ৬৪৪টি গোল ১৬০ গোলরক্ষকের বিপক্ষে করেছেন। তাদের প্রত্যেককে বিয়ার উপহার দিয়েছে বুডউইজার।

তবে এক্ষেত্রে একটি চমক দেখানো সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি। ১৬০ গোলরক্ষকের প্রত্যেককে এক বোতল করে নয়, মেসির কাছে যে যত গোল হজম করেছেন, ঠিক তত বোতল বিয়ার উপহার দেয়া হয়েছে তাকে।

কিংবদন্তি গোলরক্ষক জিয়ানলুইজি বুফন পেয়েছেন ৫১৪ ও ৫১৫ নম্বর লেখা দুটি বোতল।

বুডউইজারের দেয়া এ বিশেষ উপহার নিজের ফেসবুকে শেয়ার করেছেন। তিনি লিখেছেন, ‘বিয়ারের জন্য বুডওয়াইজারকে ধন্যবাদ। আমি এটাকে প্রশংসা হিসেবেই নিয়েছি। কত বছর ধরে আমাদের (মেসি-বুফন) জমজমাট লড়াই চলছে! ৬৪৪ গোল করে রেকর্ড ভাঙার জন্য মেসিকে অভিনন্দন! এটা সত্যিই অবিশ্বাস্য অর্জন।