‘মেসির বার্সেলোনা ছাড়ার বিষয়টি পুনর্বিবেচনা করা উচিত’ – দৈনিক সিলেটের দিনকাল

‘মেসির বার্সেলোনা ছাড়ার বিষয়টি পুনর্বিবেচনা করা উচিত’

প্রকাশিত: ৭:০৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২০

‘মেসির বার্সেলোনা ছাড়ার বিষয়টি পুনর্বিবেচনা করা উচিত’

স্পোর্টস ডেস্ক :

বার্সেলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউয়ের সঙ্গে আগে থেকেই বনিবনা হচ্ছিল না আর্জেন্টাইন সুপারস্টার লিওলেন মেসির। সম্প্রতি ক্লাবটির বাজে পারফরম্যান্সের কারণেই সেই সম্পর্কে আরও ফাটল ধরে।

তাই তো দীর্ঘদিনের ক্লাব বার্সেলোনা ছেড়ে দেয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন লিওনেল মেসি। সম্প্রতি ক্লাবের কাছে বুরোফ্যাক্স পাঠিয়ে নতুন ক্লাবে চলে যাওয়ার সিদ্ধান্ত জানান মেসি। বার্সেলোনা ছেড়ে যাওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার কারণেই রোববার দলের করোনা টেস্ট এবং সোমবার অনুশীলনে যোগ দেননি মেসি।

বার্সেলোনা ছেড়ে চলে যাওয়ার এমন সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার জন্য মেসিকে আহ্বান জানিয়েছেন বার্সার সাবেক সহ-সভাপতি জর্দি মাস্ত্রে। তিনি জোর দিয়ে বলেছেন, ইতিহাসের সেরা খেলোয়াড়রা কোনো দিন বুরোফ্যাক্স ছাড়েন না।

গত ২৫ আগস্ট বুরোফ্যাক্স পাঠিয়ে বার্সেলোনা ছাড়ার চূড়ান্ত সিদ্ধান্ত ক্লাবকে জানান ছয়বারের ব্যালন ডি’অর জয়ী লিওনেল মেসি। আগামী বছরে মেসির সঙ্গে চুক্তি শেষ হবে বার্সেলোনার।

বার্সেলোনা ছাড়ার সংবাদ শুনে মেসির সঙ্গে চুক্তিসই করার জন্য অনেক ক্লাবই চেষ্টা করে যাচ্ছে। তবে অনেকেই মনে করছেন ম্যানচেস্টার সিটিতে থাকা মেসির সাবেক বার্সেলোনার কোচ পেপ গার্দিওলার সঙ্গে দেখা যেতে পারে আর্জেন্টাইন এ সুপার স্টারকে।

বার্সেলোনার সাবেক সহসভাপতি বলেছেন, আমি আশা করি লিওনেল মেসি তার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবেন। তিনি বসে থাকবেন না, কীভাবে বার্সেলোনায় থাকা যায় সেই চেষ্টাই করবেন। বার্সেলোনার সঙ্গে তার যে টানাপোড়ন চলছে সেই সমস্যার সমাধান খুঁজবেন। এখানে আইনজীবীরা চলে এলে সমস্যা আরও জটিল হতে পারে। তখন মেসির চলে যাওয়া খুব মর্যাদাবান হবে না। সে একজন বিশ্বসেরা ফুটবলার, তাকে সম্মানের সঙ্গেই ক্লাব ছাড়া উচিত।

মেসির সঙ্গে বার্সেলোনার চুক্তির একটি জায়গায় বলা আছে, নতুন মৌসুম শুরুর আগে জুনে চাইলে ক্লাব পরিবর্তন করতে পারবেন মেসি। এখন সেই সুযোগ না থাকায় আগামী বছর চুক্তি শেষ হওয়ার আগ পর্যন্ত বার্সেলোনা না চাইলে কোথায়ও যাওয়ার সুযোগ নেই মেসির। যেতে চাইলে বার্সেলোনার দাবি মিটিয়েই যেতে হবে।

এ ব্যাপারে বার্সেলোনার সাবেক সহসভাপতি জর্দি মাস্ত্রে বলেছেন, এ ধরনের একটি ধারা রয়েছে এটি শুনে আমি খুব অবাক হয়েছি। এটি আমার কাছে অদ্ভুত লাগছে। চুক্তিটি ছিল ২০২১ সাল পর্যন্ত। মেসি যদি অনুশীলন করতে না চান তাহলে তাকে ১০ জুনের আগে বলার দরকার ছিল।

তিনি আরও বলেছেন, জাভি হার্নান্দেজ, আন্দ্রেস ইনিয়েস্তার মতো কিংবদন্তি ফুটবলাররাও দীর্ঘদিন একই ক্লাবে খেলেছেন। তাদেরও চুক্তি শেষ হওয়ার আগে ক্লাব ছেড়ে চলে যাওয়ার অধিকার ছিল। কিন্তু তারা তা করেননি। ক্লাবের প্রতি সম্মান দেখিয়েই দীর্ঘদিন খেলে গেছেন। আমার মনে হয় মেসিরও তাই করা উচিত।