মেসির সঙ্গে চন্দ্র অভিযানে যাওয়ার ইচ্ছা সাকিবের – দৈনিক সিলেটের দিনকাল

মেসির সঙ্গে চন্দ্র অভিযানে যাওয়ার ইচ্ছা সাকিবের

প্রকাশিত: ১:২১ পূর্বাহ্ণ, এপ্রিল ২৩, ২০২০

মেসির সঙ্গে চন্দ্র অভিযানে যাওয়ার ইচ্ছা সাকিবের

অনলাইন ডেস্ক

আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসির দারুণ ভক্ত বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। মেসির প্রতি তার ভালবাসা প্রকাশ পেল আরেকবার। গতকাল (বৃহস্পতিবার) ফেসবুক লাইভে সাকিবকে একজন মজা করে প্রশ্ন করেন, ‘আচ্ছা যদি চাঁদে যাওয়ার সুযোগ হয়, তাহলে শিশির ভাবীকে ছাড়া আর কাকে সঙ্গে নেবেন?’ সাকিবের উত্তর- লিওনেল মেসি।

মেসিকে যে সাকিব কতটা পছন্দ করেন, ২০১৮ বিশ্বকাপের আগে তার এক বক্তব্যেই সেটি স্পষ্ট। রাশিয়ায় অনুষ্ঠিত ওই বিশ্বকাপের আগে এক সাক্ষাতকারে সাকিব বলেন, ‘মেসি অন্য কোনো দেশের বা দলের হয়ে খেললে আমি হয়তো সে দেশকে বা দলকেই সমর্থন দিতাম। বিশ্বকাপে আর্জেন্টিনাকে সমর্থন করবো, যেন মেসির খেলা বেশি দেখতে পারি। এ ছাড়া আর কোনো কারণ নেই। অন্যভাবে বললে বলতে পারেন, আর্জেন্টিনা দলকে সমর্থন করি না আমি। শুধু মেসিকে সমর্থন করি।’

গত ওয়ানডে বিশ্বকাপে যে ব্যাট দিয়ে অনেকগুলো রেকর্ড গড়েন সাকিব, গতকাল করোনা দুর্গতদের জন্য সেটি অনলাইন নিলামে তুলেন তিনি। ৫ লাখ টাকার ভিত্তিমূল্যের ব্যাট বিক্রি হয়েছে শেষ পর্যন্ত ২০ লাখে। নিলামে সাকিবের ব্যাটটি কিনে নেন যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি রাজ। ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে এ ব্যাট দিয়ে মোট ৬০৬ রান করেন সাকিব। বিশ্বকাপের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি। মাহমুদুল্লাহ রিয়াদের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে বিশ্বকাপে ‘ব্যাক টু ব্যাক’ সেঞ্চুরি করার কৃতিত্বও দেখান সাকিব। প্রথম বাংলাদেশি হিসেবে এক আসরে ৫ ফিফটির পাশাপাশি ২ সেঞ্চুরির কীর্তি গড়েন এই অলরাউন্ডার। বিশ্বকাপের এক আসরে একমাত্র ক্রিকেটার হিসেবে ৫০০ রান ও অন্তত ১০ উইকেট নেয়ার অনন্য বিশ্বরেকর্ড গড়েন সাকিব। এছাড়া বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে এক বিশ্বকাপে ৬০০ রান করার কৃতিত্ব দেখান বাংলাদেশ ক্রিকেটের পোস্টারবয়।

  •  
  •  
  •  
  •  
  •