মেয়র আরিফ কে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে : আ”লীগ সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন(ভিডিও) – দৈনিক সিলেটের দিনকাল

মেয়র আরিফ কে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে : আ”লীগ সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন(ভিডিও)

প্রকাশিত: ১২:২৫ পূর্বাহ্ণ, জানুয়ারি ১২, ২০২২

মেয়র আরিফ কে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে : আ”লীগ সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন(ভিডিও)

অজয় বৈদ্য অন্তর::সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেছেন,আমাদের সিটি মেয়র বলেছেন আ:লীগের চামরা গণ্ডারের চামরা, তাই আমরা তার সমাবেশে যাই নাই। তাকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে।

 

আজ ১০ জানুয়ারি (সোমবার) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস। পাকিস্তানের বন্দীদশা থেকে মুক্তি পেয়ে ১৯৭২ সালের এই দিনে তিনি সদ্য স্বাধীন বাংলাদেশের মাটিতে প্রত্যাবর্তন করেন। মুক্তির মহানায়কের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আজ সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

আজ সোমবার (১০ জানুয়ারি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে নগরীর একটি কমিউনিটি সেন্টারে সিলেট মহানগর আওয়ামীলীগের নেতৃবৃন্দের নিয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেন, এই দেশ একদিনে আসে নি। ৯ মাস যুদ্ধের বিনিময়ে এসেছে এই দেশ। তখন বঙ্গবন্ধু কারাগারে বন্দী ছিলেন কিন্তু এ দেশের মানুষ কেবল বঙ্গবন্ধুর ভাষণ শুনানো হতো আমাদের উজ্জ্বীবিত করতো। কারণ বঙ্গবন্ধুর ভাষণে আমরা চেতনা পেতাম। আর তাই আমরা এখনো বঙ্গবন্ধুর ভাষণ শুনি একাত্তরের চেতনাকে ফিরে পেতে।

তিনি আরো বলেন, আমাদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে। আমরা আওয়ামীলীগ করি কিন্তু এখনো মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানি না। আর তাই সঠিক ইতিহাস জানতে আমাদের আরো পড়তে হবে। বঙ্গবন্ধু আমাদের দেশটাকে সকল নিপিড়ন ও শৃঙ্খলতা থেকে মুক্তির লক্ষ্যে পৌঁছার কাছে আসতেই ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করে ফেলে। কিন্তু বঙ্গবন্ধু কন্যা শক্ত হাতে আবারো হাল ধরেছেন। আর তাই দেশ নেতৃর হাতকে আরো দৃঢ় ও মজবুত করতে সবাইকে সুসংগঠিত করতে হবে।

 

 

আলোচনা সভায় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, নুরুল ইসলাম পুতুল, মো. সানাওর, জগদীশ চন্দ্র দাস, যুগ্ম সাধারণ সম্পাদক এটি.এম হাসান জেবুল, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট বেলাল উদ্দিন, দপ্তর সম্পাদক খন্দকার মহসিন কামরান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুর রহমান জামিল, সেলিম, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক প্রদীপ পুরকায়স্থ, শ্রম সম্পাদক আজিজুল হক মঞ্জু, সাংস্কৃতিক সম্পাদক রজত কান্তি গুপ্ত, সহ-প্রচার সম্পাদক সোয়েব আহমদ, মহানগর আওয়ামী লীগের সদস্যবৃন্দ মো. আব্দুল আজিম জুনেল, নুরুন নেছা হেনা, মুক্তার খান, এডভোকেট মোহাম্মদ জাহিদ সারোয়ার সবুজ, এমরুল হাসান, সুদীপ দেব, সৈয়দ কামাল, সাইফুল আলম স্বপন, রোকসানা পারভীন, জাফর আহমদ চৌধুরী, তৌফিক বক্স লিপন, জামাল আহমদ চৌধুরী, খলিল আহমদ, ইঞ্জিনিয়ার আতিকুর রহমান সুহেদ, শিপা বেগম শুপা, জুমাদিন আহমেদ, রকিবুল ইসলাম ঝলক। সম্মানিত জাতীয় পরিষদ সদস্য এডভোকেট রাজ উদ্দিন, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্যবৃন্দ আব্দুল মালিক সুজন, এনাম উদ্দিন, কানাই দত্ত, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতিবৃন্দ হায়দার মো. ফারুক, মুহিবুর রহমান সাবু, হাজী মো. ছিদ্দেক আলী, দেলোওয়ার হোসেন রাজা, মো. নিজাম উদ্দিন ইরান ও সাধারণ সম্পাদবৃন্দ নজরুল ইসলাম নজু, এডভোকেট মোস্তফা দিলোয়ার আল আজহার, শেখ সুরুজ আলম, মো. বদরুল ইসলাম বদরু, মানিক মিয়া, এডভোকেট বিজয় কুমার দে।

এবিএ/১০ জানুয়ারি

 

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল