মেয়র নাছিরের অভিযোগ খতিয়ে দেখবে সরকার – দৈনিক সিলেটের দিনকাল

মেয়র নাছিরের অভিযোগ খতিয়ে দেখবে সরকার

প্রকাশিত: ১০:২৬ পূর্বাহ্ণ, আগস্ট ১১, ২০১৬

মেয়র নাছিরের অভিযোগ খতিয়ে দেখবে সরকার

107160_99চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছিরের কাছে তার অভিযোগের বিষয়ে ব্যাখ্যা চাইবে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। বৃহস্পতিবার সচিবালয়ে এক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান স্থানীয় সরকার বিভাগের সচিব আব্দুল মালেক।

বুধবার চট্টগ্রামের এক সভায় চট্টগ্রামের মেয়র অভিযোগ করেন, ‘দাবি অনুযায়ী সচিবালয়ের কর্মকর্তাদের ঘুষ দিলে যেখানে ৩০০ থেকে ৩৫০ কোটি টাকা বরাদ্দ পাওয়া যেত, সেখানে তা না দেওয়ায় বরাদ্দ হয়েছে মাত্র ৮০ কোটি টাকা।’

আব্দুল মালেক সাংবাদিকদের জানান, সম্প্রতি চট্টগ্রামের মেয়র অভিযোগ করেছেন, সচিবালয়ের একজন কর্মকর্তা তার কাছে ঘুষ ও গাড়ি চেয়েছেন। তার এ অভিযোগ বিষয়ে স্পষ্ট ব্যাখ্যা চাইবে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। বিশেষ করে সচিবালয়ের কোন কর্মকর্তা তার কাছে ঘুষ এবং গাড়ি চেয়েছেন, তাকে তা স্পষ্ট করে জানাতে হবে।

তিনি আরও বলেন, আ জ ম নাছির একজন রাজনীতিবিদ, একই সঙ্গে তিনি মেয়র এবং সরকারের প্রতিমন্ত্রীর পদমর্যাদার। আজই তার কাছে অভিযোগের স্পষ্ট ব্যাখ্যা চেয়ে চিঠি পাঠানো হবে।

এ দিকে সচিবালয়ের ওই সভায় চট্টগ্রামের মেয়র আ জ ম নাছিরও উপস্থিত ছিলেন। সভা শেষে বের হওয়ার সময় তার অভিযোগ বিষয়ে জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, ‘শিগগিরই তিনি তার অবস্থান পরিষ্কার করবেন।’