মেয়র পদে কামরান, আসাদ, আলোয়ার, জাকির ও আজাদের কেন্দ্রে – দৈনিক সিলেটের দিনকাল

মেয়র পদে কামরান, আসাদ, আলোয়ার, জাকির ও আজাদের কেন্দ্রে

প্রকাশিত: ৭:৩৭ অপরাহ্ণ, জুন ১৮, ২০১৮

মেয়র পদে কামরান, আসাদ, আলোয়ার, জাকির ও আজাদের কেন্দ্রে

আগামী ৩০ জুলাই অনুষ্ঠিতব্য সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ৫ নেতার নাম কেন্দ্রে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে মহানগর আওয়ামী লীগে।

সোমবার (১৮ জুন) মহানগর আওয়ামী লীগের এক বর্ধিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সোমবার সকাল ১১টায় শুরু হয়ে প্রায় আড়াই ঘণ্টা চলে এ বৈঠক।

বৈঠক চলাকালীন সময়ে সিলেট সিটি করপোরেশন নির্বাচনের জন্য মেয়র পদে নিজেদের প্রার্থিতার ঘোষণা দেন ৫ নেতা।

এ পাঁচ নেতারা হলেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক ফয়জুল আনোয়ার আলোয়ার, অধ্যাপক জাকির হোসেন এবং শিক্ষা বিষয়ক সম্পাদক আজাদুর রহমান আজাদ।

এ প্রার্থিতা ঘোষণা করার পর প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ মনোনয়ন প্রত্যাশীদের উদ্দেশ্যে বলেন- যেহেতু মেয়র পদে মহানগর আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদক দল থেকে মনোনয়ন চাইছেন, আমার অনুরোধ থাকবে বাকিরা তাদেরকে সমর্থন দিয়ে দলের মনোনয়ন চাওয়া থেকে সরে দাঁড়াবেন।

মিসবাহ সিরাজের এই কথার সাথে মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন সহমত প্রকাশ করলেও বাকিরা সেটি না মানায় সভায় মনোনয়ন প্রত্যাশী ৫ নেতার নামই কেন্দ্রে পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়।

মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ।

প্রসঙ্গত, কেন্দ্র থেকে পাঠানো এক চিঠিতে মেয়র পদে মহানগর আওয়ামী লীগ থেকে ৩ জনের নাম পাঠানোর জন্য বলা হয়। তবে যদি এর অধিক প্রার্থী মনোনয়ন থাকলে তাদের নামও পাঠানোর সুযোগ রয়েছে।