মেয়র বুলবুল-গউছের বরখাস্তের আদেশও স্থগিত – দৈনিক সিলেটের দিনকাল

মেয়র বুলবুল-গউছের বরখাস্তের আদেশও স্থগিত

প্রকাশিত: ৪:১৯ অপরাহ্ণ, এপ্রিল ৪, ২০১৭

মেয়র বুলবুল-গউছের বরখাস্তের আদেশও স্থগিত

রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল ও হবিগঞ্জ পৌরসভার মেয়র জি কে গউছকে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দ্বিতীয় দফায় করা বরখাস্তের আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার দুপুরে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ দুটি রিট আবেদনের শুনানির পর এই আদেশ দেন।

এর আগে সকালে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র পদ থেকে দ্বিতীয় দফায় সাময়িক বরখাস্তের আদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিট করেন মোসাদ্দেক হোসেন বুলবুল। দ্বিতীয় দফায় সাময়িক বরখাস্ত হওয়া হবিগঞ্জ পৌরসভার মেয়র জি কে গউছও একই বিষয়ে রিট করেন।

উচ্চ আদালতের আদেশে প্রায় দুই বছর পর গত রবিবার মেয়রের দায়িত্ব নিয়েছিলেন বুলবুল। চেয়ারে বসার কয়েক মিনিটের মধ্যে তাকে আবারও সাময়িক বরখাস্ত করা হয়। ওইদিনই দ্বিতীয়বারের মতো বরখাস্ত করা হয় গউছকেও, যিনি দায়িত্ব ফিরে পেয়েছিলেন এর দশদিন আগে।

উচ্চ আদালতের নির্দেশে দুই বছর তিন মাস পর একই দিন সিলেটের মেয়রের দায়িত্ব নেন আরিফুল হক চৌধুরী। রবিবার দুই ঘণ্টার মাথায় তাকেও ফের সাময়িক বরখাস্ত করা হয়। আরিফুলের করা এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে তাকে দ্বিতীয় দফায় সাময়িক বরখাস্তের আদেশ গতকাল সোমবার স্থগিত করেছেন হাইকোর্ট।

ফেসবুকে সিলেটের দিনকাল