মে দিবস নির্যাতিত মানুষের অধিকার আদায়ের সংগ্রামে প্রেরনা যোগায় –ট্রাইব্যুনালের বিচারক – দৈনিক সিলেটের দিনকাল

মে দিবস নির্যাতিত মানুষের অধিকার আদায়ের সংগ্রামে প্রেরনা যোগায় –ট্রাইব্যুনালের বিচারক

প্রকাশিত: ৩:৪১ অপরাহ্ণ, মে ১, ২০১৬

মে দিবস নির্যাতিত মানুষের অধিকার  আদায়ের সংগ্রামে প্রেরনা যোগায় –ট্রাইব্যুনালের বিচারক

ymmmmmমে দিবসের আলোচনা সভায় সিলেটের যুগ্ম জেলা ও দায়রা জজ এবং ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক কাউসার আহমেদ বলেছেন, মে দিবস শুধু শ্রমিকের অধিকার আদায়ের শিক্ষাই দেয়না, বরং সকল নির্যাতিত মানুষের অধিকার আদায়ের সংগ্রামে প্রেরণা যোগায়।  সমাজে আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান তিনি। রবিবার বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা সিলেট জেলা ও মহানগর শাখা আয়োজিত আলোচনা সভা এবং বিশেষ সাময়িকী ‘মানবাধিকারের কথা’ প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

বিচারক কাউসার আহমেদ আরো বলেন, অসহায়, দরিদ্রদের আইনগত সহায়তা প্রদানের উদ্যেশ্যে সরকারী ভাবে জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা কাজ করছে। এছাড়া, মানবাধিকার সংগঠনগুলো নির্যাতিত মানুষের পক্ষে রয়েছে। দেশের প্রত্যন্ত অঞ্চলের দরিদ্র ও নির্যাতিত মানুষ এসব তথ্য অবগত না থাকায় আইনগত সহায়তা পেতে দুর্ভোগ পোহাচ্ছেন। বিশেষ সাময়িকী ‘মানবাধিকারের কথা’ তৃণমূল পর্যায়ে মানুষের অধিকার রক্ষায় ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সিলেট প্রেসক্লাব মিলনায়তনে সংস্থার জেলা সভাপতি এডভোকেট আব্দুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে ও মহানগর শাখার সাধারণ সম্পাদক সাংবাদিক আনাস হাবিব কলিন্স এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট সমিউল আলম ও সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংস্থার জেলা শাখার সাধারণ সম্পাদক আলহাজ্ব শাহীন আহমদ খান। আরো বক্তব্য রাখেন, সংস্থার ফেঞ্জুগঞ্জ উপজেলা সভাপতি আখলাকুর রহমান চৌধুরী সেলিম, শাহপরান থানা শাখার সভাপতি সৈয়দ আকরাম আল শাহান, শিক্ষিকা রাজিয়া বেগম চৌধুরী, মাহবুব আহমেদ, সাংবাদিক সুনীল সিংহ, এডভোকেট আহসান হাবিব প্রিন্স, ওয়ার্ল্ড ভিশন প্রতিনিধি জসিম উদ্দিন, মাজেদা বেগম চৌধুরী, রিনা তালুকদার প্রমুখ

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল