মোবাইলে মিলল প্রশ্ন ও উত্তরপত্র, ১০ শিক্ষার্থী আটক – দৈনিক সিলেটের দিনকাল

মোবাইলে মিলল প্রশ্ন ও উত্তরপত্র, ১০ শিক্ষার্থী আটক

প্রকাশিত: ২:১২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০১৮

মোবাইলে মিলল প্রশ্ন ও উত্তরপত্র, ১০ শিক্ষার্থী আটক

নাটোরের লালপুর থেকে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ১০ শিক্ষার্থী ও এক সহকারী শিক্ষিকাসহ ১৩ জনকে আটক করেছে র‍্যাব। বৃহস্পতিবার সকালে উপজেলার চাঁনপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে মোবাইল ফোনে প্রশ্নপত্র ও উত্তরপত্রসহ তাদের আটক করা হয়।

লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম ও র‍্যাব-৫ সিপিসি ২ এর মেজর শিবলী মোস্তফা জানান, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার কলসনগর উচ্চ বিদ্যালয় ও রাজারহাট উচ্চ বিদ্যালয়ে অভিযান চালায় র‍্যাবের একটি দল। পরীক্ষা শুরুর আগে কয়েকজন শিক্ষার্থীর আচরণ সন্দেহজনক হলে তাদের মোবাইল ফোন পরীক্ষা করে আজকের রসায়ন পরীক্ষার প্রশ্নপত্র পাওয়া যায়। পরে সেই প্রশ্নপত্রের সঙ্গে পরীক্ষার্থীদের দেওয়া প্রশ্নপত্রের মিল পাওয়া যায়। এ সময় প্রশ্নপত্র ফাঁসের দায়ে তাদের আটক করা হয়।

আটক পরীক্ষার্থীরা লালপুর উপজেলার কলসনগর উচ্চ বিদ্যালয়ের তহমিনা খাতুন, আছিয়া খাতুন, জান্নাতুন ফেরদৈাস, মোছা. নুরে জান্নাত, সুমি খাতুন, মোছা. রত্না খাতুন, মোছা. নাসরিন জাহান, মোছা. মাসুমা খাতুন, জিসান গাজী, সৈকত সরকার, এলাকাবাসী হাসান আলী, কলসনগর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা জান্নাতুন ফেরদৌস ও তার স্বামী সোহেল আহমেদ।

মেজর শিবলী মোস্তফা জানান, আটকদের উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে পুলিশি হেফাজতে রাখা হয়েছে। তাদের বিরুদ্ধে এখনও কোনো ধরনের আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়নি। সবকিছু তথ্য যাচাই বাছাইয়ের পর ব্যাবস্থা গ্রহণ করা হবে।