মৌলভীবাজারে একদিনেই পেঁয়াজের দাম প্রায় দ্বিগুণ! – দৈনিক সিলেটের দিনকাল

মৌলভীবাজারে একদিনেই পেঁয়াজের দাম প্রায় দ্বিগুণ!

প্রকাশিত: ৩:২১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২০

মৌলভীবাজারে একদিনেই পেঁয়াজের দাম প্রায় দ্বিগুণ!

 

নিজস্ব প্রতিনিধি :: বাংলাদেশে ভারত হঠাৎ করে পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেয়ার ঘোষণায় একদিনেই পেঁয়াজের াম প্রায় একশ’ তে বিক্রি হচ্ছে। মৌলভীবাজারের বিভিন্ন খুচরা বাজারে রাতারাতি রান্নায় মসলাজাতীয় এ পণ্যটির াম বেড়ে গেছে। আর পেঁঁয়াজের াম বাড়ার খবরে সোমবার জেলার শহর ও গ্রামের লোকজন ােকান থেকে বেশি বেশি পেঁয়াজ কিনতে শুরু করেন।
এ সুযোগে খুচরা বিক্রেতারা একদিনের ব্যবধানে কেজিতে ২৫ থেকে ৩০ টাকা বাড়িয়ে দেশী পেঁয়াজ ৯৫ থেকে ১শ’ টাকায় বিক্রি করছে। পেঁয়াজের বাড়তি ামে ক্ষোভ প্রকাশ করেছেন ক্রেতারা। তারা বলছেন, করোনাকালে এ যেন মরার উপর খাড়ার ঘাঁ। বাজারে এখনও পেঁয়াজের সংকট না হলেও আড়তাররা পেঁয়াজের কৃত্রিম সংকট দেখিয়ে দাম বাড়িয়ে দিয়েছে। আর খুচরা বাজারে তা লাফিয়ে দ্বিগুণ হয়ে গেলো।
জানা যায়, মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) জেলার শ্রীমঙ্গলের আড়ত গুলোতে পেঁয়াজের কৃত্রিম সংকট দেখিয়ে াম বাড়িয়ে বিক্রি করছেন। আর মোবাইলে এ খবর জেনে জেলার বিভিন্ন বাজারে একদিনেই ৪৫-৫০ টাকার পেঁয়াজ খুচরা বাজারে ৯৫-১০০ টাকায় বিক্রি করেছেন। ু’দিন আগেও এ পেঁয়াজ বিক্রি হয়েছিল প্রতি কেজি ৪৫ টাকায় আর ছোট পেঁয়াজ বিক্রি হয়েছিল ৫০ থেকে ৬০ টাকায়।
মাত্র একদিনের ব্যবধানে আমদানি করা ভারতীয় পেঁয়াজের াম কেজিতে ৩০ টাকা পর্যন্ত বেড়েছে । বর্তমানে আমানি করা পেঁয়াজ বাজারে বিক্রি হচ্ছে কেজি ৭৫-৮০ টাকায়। জেলা সদর ও বিভিন্ন উপজেলার খুচরা বাজাওে প্রায় দ্বিগুণ ামে পেঁয়াজ বিক্রি হতে খো গেছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল