মৌলভীবাজারে ভুয়া চিকিৎসক দম্পতীর কারাদণ্ড ও জরিমানা – দৈনিক সিলেটের দিনকাল

মৌলভীবাজারে ভুয়া চিকিৎসক দম্পতীর কারাদণ্ড ও জরিমানা

প্রকাশিত: ১০:৩৯ অপরাহ্ণ, অক্টোবর ১৯, ২০২০

মৌলভীবাজারে ভুয়া চিকিৎসক দম্পতীর কারাদণ্ড ও জরিমানা

স্বপন দেব, নিজস্ব প্রতিবেদক
মৌলভীবাজারে ডাক্তার সেজে প্রতারণার দায়ে ২ ভুয়া ডাক্তারকে কারাদণ্ড ও জরিমানা করেছে র‍্যাব-৯ পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। ওই দুই ভুয়া ডাক্তার সম্পর্কে স্বামী-স্ত্রী।

সোমবার (১৯ অক্টোবর) দুপুরে কোম্পানি কমান্ডার মেজর আহমেদ নোমান জাকি ও এএসপি আফসান-আল-আলম এর সমন্বয়ে গঠিত র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের একটি আভিযানিক দল মৌলভীবাজার সদর থানাধীন কুসুমবাগ এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে অবৈধভাবে ভুয়া ডাক্তার সেজে প্রতারণার সময় তাদের আটক করে।

ভুয়া দুই ডাক্তার হলো- কুমিল্লার মুরাদনগর থানার ইউসুফনগর গ্রামের মৃত খোরশেদ মিয়ার ছেলে মো. শফিকুল ইসলাম শান্ত (৪৬) এবং তার স্ত্রী খালেদা আক্তার (৩৫)।

র‍্যাব-৯ জানায়- আটক দুজন সম্পর্কে স্বামী-স্ত্রী। দীর্ঘ দিন ধরে ভুয়া ডাক্তার সেজে তারা প্রতারণা করে আসছিল। তাদের ভুয়া কাগজপত্র ও ভুয়া লাইসেন্স জব্ধ করার পাশাপাশি আটককৃতরা নিজেদের অপরাধ স্বীকার করলে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট শফিকুল ইসলাম (ইউএনও ও নির্বাহী ম্যজিস্ট্রেট, মৌলভীবাজার সদর) মেডিক্যাল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৮ (১) ও ২৯(১) লঙ্গন করায় মো. শফিকুল ইসলাম শান্তকে ৩০ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও খালেদা আক্তারকে ৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করে।

এই দুই ভুয়া ডাক্তারকে এর পূর্বেও মোবাইল কোর্ট ১৫ দিন কারাদণ্ড প্রদান করেছিল বলে জানান র‍্যাব-৯ এর মিডিয়া অফিসার এএসপি ওবাইন।

ফেসবুকে সিলেটের দিনকাল