যুক্তরাজ্যে শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে তাকে স্মরণ – দৈনিক সিলেটের দিনকাল

যুক্তরাজ্যে শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে তাকে স্মরণ

প্রকাশিত: ১২:২০ অপরাহ্ণ, আগস্ট ১১, ২০১৬

যুক্তরাজ্যে শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে তাকে স্মরণ

14002444_1225078764189684_2042678033_oশেখ ফজিলাতুন্নেসা মুজিবের ৮৬তম ন্মবার্ষিকী উপলক্ষে তাকে স্মরণ করেছেন যুক্তরাজ্য প্রবাসী আওয়ামী লীগের নেতাকর্মীরা।

যুক্তরাজ্য মহিলা আওয়ামী লীগের আয়োজনে গত সোমবার সন্ধ্যা ৬টায় লন্ডনের কুইন মেরি বিশ্ববিদ্যালয়ের থিয়েটার হলে একটি স্মরণ সভা হয়।

বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনের নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী ফজিলাতুন্নেসা মুজিবের ‘ঋণ’ কখনো শোধ করা যাবে না বলে মন্তব্য করেন বক্তারা।

আয়োজক সংগঠনের সভাপতি খালেদা মোস্তাক কোরেশীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুসলিমা শামস বন্নির সঞ্চালনায় অনুষ্ঠানে মূল আলোচক হিসেবে ফজিলাতুন্নেসা মুজিবের জীবন ও কর্মের বিভিন্ন দিক নিয়ে কথা বলেন ডা. হালিমা আলম।

তিনি বলেন, “জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দীর্ঘ রাজনৈতিক জীবনে তার পাশে থেকে অনুপ্রেরণা যুগিয়েছেন ফজিলাতুন্নেসা মুজিব। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে জাতির জনকের লড়াই সংগ্রাম ও নেতৃত্বের পথকে সাহস দিয়েছেন তিনি।”

সভায় অতিথি হিসেবে বক্তৃতা করেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ, যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের ভারপ্রাপ্ত হাই কমিশনার খন্দকার এম তালহা, সাবেক হাই কমিশনার গিয়াস উদ্দিন আহমদ, ব্রেন্ট কাউন্সিলের মেয়র পারভেজ আহমদ, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাবেক সভাপতি শামসুদ্দিন খান, যুক্তরাজ্য আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নইম উদ্দিন রিয়াজ, সহ-সভাপতি জালাল উদ্দিন, এম এ রহিম, যুগ্ম সম্পাদক মারুফ চৌধুরী, যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, হাই কমিশনের প্রেস মিনিস্টার নাদিম কাদির, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক তারিফ আহমদ, যুক্তরাজ্য যুবলীগের সাধারণ সম্পাদক সেলিম আহমদ খান, যুগ্ম সম্পাদক জামাল আহমদ খান, যুক্তরাজ্য যুব মহিলা লীগের সভাপতি ইয়াসমিন সুলতানা পলিন, সাধারণ সম্পাদক সাজিয়া সুলতানা স্নিগ্ধা, যুক্তরাজ্য ছাত্রলীগের সভাপতি তামিম আহমদ,14002444_1225078764189684_2042678033_o সাধারণ সম্পাদক সজীব ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক মোঃ জাহিদ দেওয়ান ,গ্রন্থনাওপ্রকাশনা সম্পাদক শিহাব হোসেন জেবিন  প্রমুখ।

 

ফেসবুকে সিলেটের দিনকাল