যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া এবং দক্ষিণ কোরিয়ার নাগরিকদের বাংলাদেশ চলাচলে সতর্কতা জারি – দৈনিক সিলেটের দিনকাল

যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া এবং দক্ষিণ কোরিয়ার নাগরিকদের বাংলাদেশ চলাচলে সতর্কতা জারি

প্রকাশিত: ৫:০৪ অপরাহ্ণ, জুলাই ২, ২০১৬

যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া এবং দক্ষিণ কোরিয়ার নাগরিকদের বাংলাদেশ চলাচলে সতর্কতা জারি

70665_1গুলশানে স্প্যানিশ রেস্তোরাঁ হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার ঘটনায় উদ্ভূত পরিস্থিতিতে বিভিন্ন দেশ বাংলাদেশে অবস্থানরত তাদের নাগরিকদের চলাচলে সতর্কতা জারি করেছে। এসব দেশের মধ্যে রয়েছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া এবং দক্ষিণ কোরিয়া। পৃথক বার্তায় ঢাকাসহ দেশের অন্যান্য স্থানে চলাচলে তাদের সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের পরামর্শ দেওয়া হয়েছে।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের সতর্কবার্তায় বাংলাদেশে অবস্থানরত মার্কিন নাগরিক এবং ঢাকা মিশনে কর্মরতদের প্রয়োজন ছাড়া চলাচল সীমিত করার পরামর্শ দেওয়া হয়। একই সঙ্গে জনবহুল এলাকা, আন্তর্জাতিক হোটেল, জনসমাগমস্থলে না যাওয়ারও নির্দেশনা দেওয়া হয়। এ ছাড়া রিকশা, মোটরসাইকেল, বাইসাইকেলসহ খোলা যানবাহনে কিংবা পায়ে হেঁটে চলাচল না করারও নির্দেশনা দেওয়া হয়।

যুক্তরাজ্যের পররাষ্ট্র ও কমনওয়েলথ বিষয়ক পররাষ্ট্র প্রতিমন্ত্রি হুগো সয়্যার এক টুইট বার্তায় যেসব স্থানে বিদেশি নাগরিকরা সাধারণত যাতায়াত করেন কিংবা সমবেত হন সেসব এলাকা এড়িয়ে চলার পরামর্শ দেন ঢাকায় অবস্থানরত যুক্তরাজ্যের নাগরিক ও হাইকমিশনের সদস্যদের।

অস্ট্রেলিয়ান পররাষ্ট্র ও বাণিজ্য দপ্তর ঢাকায় অস্ট্রেলিয়ার নাগরিকদের জন্য উচ্চ মাত্রার ভ্রমণ সতর্কতা জারি করেছে। গুলশান এলাকায় চলাচলের ক্ষেত্রে স্থানীয় আইন-শৃঙ্খলা কর্তৃপক্ষের পরামর্শ ও নির্দেশনা মেনে চলার পরামর্শ দেওয়া হয়। প্রাইভেট কার বা এ ধরনের যানবাহন ছাড়া অন্য কোন ধরনের যানবাহনে ভ্রমণ না করার পরামর্শ দেওয়া হয়। ঢাকায় দক্ষিণ কোরিয়ার দূতাবাসও কোরীয় নাগরিকের সতর্কতার সঙ্গে চলাচলের পরামর্শ দিয়ে সতর্কবার্তা জারি করেছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল