যুবকদের সম্পদে পরিণত করে দেশকে এগিয়ে নিতে হবে: ড. হাফিজ আহমদ মজুমদার – দৈনিক সিলেটের দিনকাল

যুবকদের সম্পদে পরিণত করে দেশকে এগিয়ে নিতে হবে: ড. হাফিজ আহমদ মজুমদার

প্রকাশিত: ২:৪৫ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২০

যুবকদের সম্পদে পরিণত করে দেশকে এগিয়ে নিতে হবে: ড. হাফিজ আহমদ মজুমদার

অনলাইন ডেস্ক:
পূবালী ব্যাংকের চেয়ারম্যান, সংসদ সদস্য ড. হাফিজ আহমদ মজুমদার বলেছেন, বর্তমান সরকার শিক্ষার উপর বেশী গুরুত্ব দিচ্ছে। গুণগণ শিক্ষায় আমাদের অনেক সাফল্য রয়েছে। তিনি যুবকদের সম্পদে পরিণত করে দেশকে এগিয়ে নিয়ে যাবার প্রত্যয় ব্যক্ত করেন।

বাংলাদেশ এক্র-ক্যাডেটস এসোসিয়েশন ‘বেকা’ সিলেট ইউনিটের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গতকাল শনিবার সন্ধ্যায় নগরীর তাঁতিপাড়াস্থ দি এইডেড হাইস্কুল অডিটোরিয়ামে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। বেকা সিলেট ইউনিটের সভাপতি ডা. মোস্তফা শাহজামান চৌধুরী বাহারের সভাপতিত্ব অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, বেকা’র সদ্য প্রাক্তন সভাপতি, মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সিলেট প্রেসক্লাক সভাপতি ইকবাল সিদ্দিকী, জকিগঞ্জ উপজেলা চেয়ারম্যান মো. লোকমান উদ্দিন চৌধুরী, সাবেক ব্যাটালিয়ন কমান্ডার লে. কর্ণেল (অব.) এম. আতাউর রহমান পীর।

দেবশ্রী দেব জয়া’র সঞ্চালনায় বিশেষ অতিথি মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, ক্যাডেটরা কঠোর নিয়ন্ত্রণাধীন জীবনে অভ্যস্থ। তারা পিটি প্যারেড, খেলাধুলা, পড়ালেখা, রুটিন মাফিক চলা ফেরা করেন। তিনি উপস্থিত সকল ক্যাডেটদের দাবীর প্রেক্ষিতে বলেন, ক্যাডেটদের জন্য স্থায়ী ক্যাম্পাস দরকার। এজন্য প্রধান অতিথিকে সাথে নিয়ে আমার পক্ষ থেকে সব ধরণের সহযোগিতা করার প্রত্যয় ব্যক্ত করেন।

বিশেষ অতিথি সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী বলেছেন, শৃংখলিত জীবনই সুন্দর জীবন। সুন্দরভাবে জীবন গঠন করতে পারলে সমাজ গঠনও সুন্দর হয়। ক্যাডেটরা শৃংখলিত জীবনে অভ্যস্থ। তারা মানুষের কল্যাণে কাজ করে। তিনি বলেন, ক্যাডেটদের সম্পর্কে বাইরের মানুষ সাধারণত একটু ভিন্ন ধারণা পোষণ করে। কারণ তাদের নিয়মকানুন দেশের অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠান থেকে আলাদা। তারা স্থায়ী ভবনের যে দাবী তুলেছেন সেটিও প্রাসঙ্গিক।

বিশেষ অতিথি জকিগঞ্জ উপজেলা চেয়ারম্যান মো. লোকমান উদ্দিন চৌধুরী, বলেছেন, বেকা সবসময় মানবতার জন্য কাজ করছে। তাদের শপথ থেকে শিক্ষা নেয়ার অনেক কিছু আছে। তিনি বলেন, দেশের জন্য কিছু করা সবার দায়িত্ব। সবার মধ্যে দেশপ্রেম থাকলে আমরা আমাদের কাঙ্খিত লক্ষ্যে পৌছাবোই। বিশেষ অতিথির বক্তব্যে বেকা’র সদ্য প্রাক্তন সভাপতি, মহানগর আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেছেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকার দেশের কল্যাণে যেভাবে কাজ করছে ভবিষ্যতে বাংলাদেশ আরো এগিয়ে যাবে। তিনি বলেন, তরুণরাই একসময় বাংলাদেশের নেতৃত্ব দেবে। এজন্য তরুণদের সঠিকভাবে তৈরী করতে হবে। আর সেই লক্ষেই কাজ করছে করকার।

বিশেষ অতিথি বেকার প্রধান উপদেষ্ঠা লে. কর্ণেল (অব.) এম. আতাউর রহমান পীর তার বক্তব্যে বলেছেন, বেকা সবসময় মানবতার কল্যাণে কাজ করে। শুরু থেকেই তাদের কর্মকান্ড ছিলো দেশের জন্য, মানুষের জন্য। তিনি বলেন, যুবকরা ইচ্ছে করলে দেশকে পাল্টে দিতে পারে। তাদের গতিশীল স্বপ্ন কাজে লাগানোর জন্য সবার সহযোগিতা দরকার।

অনুষ্ঠানে বেকা’র পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘অনির্বাণ’ নামে একটি স্মারক প্রকাশিত হয়। সেটি সম্পাদনা করেন ব্যাংক কর্মকর্তা বেকা সিলেট ইউনিটের সমাজকল্যাণ সম্পাদক মোহাম্মদ আমিনুল ইসলাম। আলোচনার ফাঁকে অনির্বাণের মোড়ক উন্মোচন করেন অতিথিরা। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, বেকার উপদেষ্ঠা ও প্রতিষ্ঠাতা সভাপতি এম এ মালেক খান, প্রাক্তন পুলিশ সুপার ও বেকার উপদেষ্ঠা কাওছার আহমদ হায়দরী, প্রাক্তন সভাপতি ও জালালাবাদ গ্যাসের প্রাক্তন জিএম মাহবুব ছোবহানী চৌধুরী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, এইডেড হাই স্কুলের প্রধান শিক্ষক শমসের আলী, বেকার সাবেক উপ-প্রচার সম্পাদক সাংবাদিক মুহিবুর রহমান, মোহাম্মদ ছদরুল ইসলাম, মো. শাহ আলম রাফি, আব্দুল মুনিম মল্লিক মুন্না, সাংবাদিক আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, ফুজায়েল আহমদ, আহমদ উল মুহাইমিন চৌধুরী টিপু, মো. মিলাদ হোসেন, মো. জয়নাল আবেদীন, মো. আব্দুল লতিফ, মো. এমদাদুল হক আকন্দ। পরে সুবিধাবঞ্চিত নারীদের মধ্যে সেলাইমেশিন ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি বিতরণ করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল