যুবদলের কেন্দ্রীয় কমিটি এ মাসে ! সিলেট থেকে স্থান পাচ্ছেন ও দায়িত্বে আসছেন…! – দৈনিক সিলেটের দিনকাল

যুবদলের কেন্দ্রীয় কমিটি এ মাসে ! সিলেট থেকে স্থান পাচ্ছেন ও দায়িত্বে আসছেন…!

প্রকাশিত: ৩:২৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০১৬

যুবদলের কেন্দ্রীয় কমিটি এ মাসে ! সিলেট থেকে স্থান পাচ্ছেন ও দায়িত্বে আসছেন…!

sylhet-jobodol২৪ সেপ্টেম্বর ২০১৬, শনিবার: যুবদলের নতুন দায়িত্ব আসছেন সাবেক ছাত্রনেতা সাইফুল ইসলাম নিরব, সাবেক ছাত্রনেতা সুলতান সালাউদ্দিন টুকু, আব্দুল কাদির ভুইয়া জুয়েল এবং সাবেক ছাত্রনেতা, ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সাধারন সম্পাদক রফিকুল আলম মজনুকে।
বিভিন্ন সূত্রে জানা যায়, তৃর্ণমুল পর্যায়ের কর্মীদের মনোনীত প্রার্থী হিসেবে বিগত আন্দোলন সংগ্রামে অসামান্য সাহসী ভূমিকা পালন এবং দুঃসময়ে রাজপথে থেকে তৃর্ণমূল কর্মিদের নেতৃত্ব দেওয়ায় যুবদল কেন্দ্রীয় কমিটি সাধারণ সম্পাদকের তালিকায় রয়েছেন একঝাঁক সাবেক ছাত্রদল নেতৃবৃন্দ।
অনুসন্ধানে যানা যায়, যুবদলের কমিটি সামনে রেখে কাদের দায়িত্ব দেওয়া যায়, সে ব্যাপারে দলীয় হাইকমান্ড ইতিমধ্যেই সিনিয়র অনেক নেতাদের তাদের নিজস্ব মতামত জানাতে বলেছেন। তৃর্ণমুলের চাওয়া এবং বিগত বছর গুলোতে আন্দোলন সংগ্রামে তৃর্ণমুল পর্যায়ে জনপ্রিয়তা এবং যোগ্যতাসহ ইত্যাদি বিষয়াবলি বিবেচনায় এনে, যুবদলের কেন্দ্রীয় কমিটি’র সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বভার তুলে দিতে অনেক সিনিয়র নেতারা আলাপ আলোচনা শুরু করেছেন। সব কমিটি ঘোষনা করার আগে কিছু ছোট-খাটো সমস্যা প্রতক্ষ্য করতে হয়, যুবদলের কমিটির বেলায় এমন হলেও আশ্চ্যর্য হবার কিছু নেই। অপরদিকে সাবেক ছাত্রদলের দায়িত্ব পালনকারী সুলতান সালাউদ্দিন টুকু’র সভাপতি পদের বিষয়ে পরিষ্কার হতে কিছুটা জটিলতা রয়েছে বলে জানা যায়। তবে অনেকেই যুবদল নেতা সাইফুল ইসলাম নিরব কে সভাপতি হিসেবে দায়িত্ব দেওয়ার বিষয়ে একমত পোষণ করছেন বলে মত দিয়েছেন বিএনপি’র বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীগণ। অবশেষে সকল জল্পনা-কল্পনা শেষে সভাপতি পদে টুকু অথবা নিরব এর নাম ঘোষণা হতে পারে এবং সাধারণ সম্পাদক পদে অনেকটা অনিশ্চিয়তা রয়েছেন। বিএনপি ও যুবদলের সাবেক ও বর্তমান সিনিয়র নেতারা।
কেন্দ্রীয় একটি সূত্র জানিয়েছে সিলেট থেকে কেন্দ্রীয় যুবদলে স্থান পেথে পারেন সিলেট জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি নজিবুর রহমান নজিব, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ মামুন, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ সাফেক মাহবুব, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ-সভাপতি আব্দুল আহাদ খান জামাল, সুহেল আহমদ সাদিক. নিজাম জায়গীরদার।
আর সিলেটের দায়িত্বে এই সকল যুবদল নেতাদের সাথে দায়িত্বপ্রাপ্ত হচ্ছেন সাবেক ছাত্রনেতা ও বার বার কারা নির্যাতিত নেতাদের মধ্যে কামরুল হাসান শাহিন, শামিম মজুমদার, আলী আহমদ হিরা, আব্দুল মালেক, আলা উদ্দিন আলাই, কোহিনুর আহমদ, আমিনুল ইসলাম চৌধুরী শুয়েব, সোনাফর আলী সোহেল, সাহেদ আহমদ, সামসুল ইসলাম টিটু, হোসেন আহমদ রুহুল, আলী ইমাম মে, তাজুরুল ইসলাম তাজু, শফি চৌধুরী শাহীন, মন্তাজ হোসেন মুন্না, আব্দুস সোবহান, আহমদ দিনার।

এই বিষয়ে কেন্দ্রীয় যুবদলের দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলাল বলেন, এই মাসে কেন্দ্রীয় যুবদলের কমিটি ঘোষনার পর সারা দেশব্যাপী যুবদলকে পূর্ণ গঠনে কাজ শুরু করা হবে। আর সিলেট যুবদলের একটি কমিটি দিয়ে দীর্ঘ একযুগের উপর চলছে। সেই কমিটি পূর্ণ গঠনে আমরা সবার আগে কাজ শুরু করব।