যুবরাই গড়বে বাংলাদেশ: প্রধানমন্ত্রী – দৈনিক সিলেটের দিনকাল

যুবরাই গড়বে বাংলাদেশ: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৭:৫৯ পূর্বাহ্ণ, নভেম্বর ১, ২০১৬

যুবরাই গড়বে বাংলাদেশ: প্রধানমন্ত্রী

04-696x740০১ নভেম্বর ২০১৬. মঙ্গলবার: দেশের তরুণ ও বেকার যুব সমাজকে স্বাবলম্বী করতে সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুব সমাজই দেশকে এগিয়ে নিয়ে যেতে বলিষ্ঠ ভূমিকা পালন করবে। তারাই গড়বে বাংলাদেশ। তাই তাদের গড়ে তুলতে আমরা নানামুখী পদক্ষেপ হাতে নিয়েছি।

মঙ্গলবার দুপুরে ওসমানী স্মৃতি মিলনায়তনে যুব দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, তরুণদের জন্য কর্মসংস্থান ব্যাংক ও প্রবাসী কল্যাণ ব্যাংক করে দিয়েছি। কর্মসংস্থান ব্যাংক থেকে যেকোনও তরুণ বিনা শর্তে ঋণ নিতে পারবে। প্রবাসী কল্যাণ ব্যাংক থেকে জামানত বিহীণ ঋণ নেয়ার ব্যবস্থা আছে।

তিনি বলেন, বাংলাদেশকে আমরা গড়ে তুলতে চাই। কারো কাছে ভিক্ষার হাত পাততে হবে, আমরা সেই বাংলাদেশ দেখতে চাই না। তাই আমাদের লক্ষ্য, ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে গড়ে তোলা। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে দক্ষিণ এশিয়ার সবচেয়ে উন্নত ও সমৃদ্ধ দেশ। এজন্য আমাদের যুব সমাজকে কর্মক্ষম ও স্বাবলম্বী হতে হবে।

তিনি বলেন, আমাদের আছে শক্তিশালী যুব সমাজ। তারাই এদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে বলিষ্ঠ ভূমিকা পালন করবে। তারাই গড়বে বাংলাদেশ। তাই আমাদের দৃঢ় বিশ্বাস আমরা আমাদের দেশকে স্বাবলম্বী করতে পারবো।