রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সপ্তম কংগ্রেস অনুষ্ঠিত হবে আগামীকাল শনিবার (২৩ নভেম্বর)। তবে ওই কংগ্রেসে অংশগ্রহণের সুযোগ পাচ্ছেন না সংগঠনটি থেকে সম্প্রতি অব্যাহতি পাওয়া সভাপতি ওমর ফারুক চৌধুরী।

এছাড়া কংগ্রেসে সংগঠনটির প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুর রহমান মারুফ, নুরুন্নবী চৌধুরী শাওন ও শেখ আতিয়ার রহমান দিপুসহ বিতর্কিতদেরও আমন্ত্রণ জানানো হচ্ছে না।

যুবলীগের কংগ্রেস প্রস্তুতির সঙ্গে সম্পৃক্ত নেতাদের সঙ্গে কথা বলে এমন তথ্য পাওয়া গেছে।

কংগ্রেস উপলক্ষে যুবলীগ সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানা গেছে। ইতোমধ্যে কাউন্সিলর, ডেলিগেট ও অতিথিদের আমন্ত্রণ জানানো হয়েছে।

কংগ্রেসে কাউন্সিলর, ডেলিগেট, অতিথিসহ প্রায় ৩০ হাজার ব্যক্তি উপস্থিত থাকবে বলে সংগঠনটির পক্ষ থেকে আশা প্রকাশ করা হয়েছে।

যুবলীগের সপ্তম কংগ্রেসে অব্যাহতি পাওয়া চেয়ারম্যানসহ বিতর্কিতরা থাকবেন না, এটা আগে থেকেই গুঞ্জন শোনা যাচ্ছিল। সর্বশেষ এসব ব্যক্তিকে কাউন্সিলর বা ডেলিগেট হিসেবে মনোনয়ন না দেওয়া কিংবা তাদের অতিথি হিসেবে আমন্ত্রণপত্র ইস্যু না করায় বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

রাজধানীতে ক্যাসিনো কারবারসহ নানা দুর্নীতির বিষয়ে নাম আসার পর পদচ্যুত হওয়ার আগেই আড়ালে চলে যান ওমর ফারুক। প্রায় এক মাস যাননি দলীয় কার্যালয়ে। আসন্ন কংগ্রেসের কার্যক্রম থেকেও নিজেকে গুটিয়ে নিয়েছিলেন।

এরই মধ্যে তার ব্যাংক হিসাব তলব করাসহ দেশত্যাগে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। সর্বশেষ তাকে যুবলীগ চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে দেওয়া হয়।

ডেস্ক রিপোর্ট

Leave a comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.